ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মামলা বাতিলের আবেদন পরীমনির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
মামলা বাতিলের আবেদন পরীমনির

ঢাকা: বনানী থানায় দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলার কার্যক্রম বাতিল চেয়ে আবেদন করেছেন চিত্রনায়িকা পরীমনি। সোমবার (১৪ নভেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে এ আবেদন করেন তার আইনজীবীর নীলাঞ্জনা রিফাত (সুরভী)।

আবেদনে বলা হয়, ইতোমধ্যে মামলার ১৩৫ কার্যদিবস পার হয়ে গেছে। উচ্চ আদালত থেকে সময় বাড়ানোর কোনো অনুমতি নেওয়া হয়নি। এছাড়াও এ মামলার সর্বোচ্চ সাজা ৫ বছরের কারাদণ্ড হওয়ায় এই আদালতে চলতে পারেন না।

অন্যদিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী মাহবুবুল আলম মামলা বাতিলের আবেদনের বিরোধিতা করে শুনানি করেন। তিনি বলেন, যদিও আইনে বলা রয়েছে ১২০ কার্যদিবসের মধ্যে মামলা শেষ করতে হবে, তবে এটা বাধ্যতামূলক নয়।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত মামলার কার্যক্রম বাতিলের আবেদন খারিজের আদেশ দেন।
এদিন আলোচিত এ মামলায় র‌্যাব-১ এর এসআই আবু হেনা মো. মোস্তফা কামাল আদালতে জবানবন্দি দিয়েছেন। তবে এই সাক্ষীর জেরা করার জন্য আসামিপক্ষ সময় আবেদন করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ১৫ ডিসেম্বর জেরার দিন ধার্য করেন।
এদিন পরীমনির পক্ষে আইনজীবীরা হাজিরা দেন। তবে পরীমনির ম্যানেজার আশরাফুল ইসলাম দিপু ও খালু কবীর হাওলাদার আদালতে উপস্থিত ছিলেন৷

২০২১ সালের ৪ আগস্ট বিকেলে রাজধানীর বনানীর ১২ নম্বর সড়কে পরীমনির বাসায় অভিযান চালায় র‌্যাব। এ সময় ওই বাসা থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়। পরে তাকে গ্রেফতার করে কয়েক দফা রিমান্ডে নেওয়া হয়। গত ৩১ আগস্ট জামিন পান পরীমনি। পরদিন তিনি কারামুক্ত হন।

গত বছর ৪ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা (আইও) পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক কাজী গোলাম মোস্তফা পরীমনিসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) জমা দেন। এরপর গত ৫ জানুয়ারি পরীমনিসহ তিন জনের বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।  

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
কেআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।