ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নীলা হত্যা: বাবাকে আসামিপক্ষের আইনজীবীদের জেরা  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
নীলা হত্যা: বাবাকে আসামিপক্ষের আইনজীবীদের জেরা   নিহত নীলা রায়

ঢাকা: প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় সাভারে দশম শ্রেণির ছাত্রী নীলা রায় (১৪) হত্যা মামলায় নিহতের বাবা নারায়ণ রায়কে জেরা করেছেন আসামিপক্ষের আইনজীবীরা।  

বুধবার (২৩ আগস্ট) ঢাকার পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফেরদৌসী ওয়াহিদের আদালতে এই জেরা হয়।

তবে এদিন জেরা শেষ না হওয়ায় আগামী ২৮ নভেম্বর জেরার পরবর্তী দিন ধার্য করেন আদালত।  

গত ৩ আগস্ট এই মামলার মূল হোতা মিজানুর রহমানসহ তিনজনের বিচার শুরু হয়েছে। মামলার অপর দুই হলেন- মিজানুরের বন্ধু সাকিব হোসেন ও সেলিম পাহলান। তিন আসামির মধ্যে মিজানুরকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। জামিনে থাকা বাকি দুই আসামিও হাজির ছিলেন।  

২০২০ সালে ২০ সেপ্টেম্বর রাতে হাসপাতাল থেকে ফেরার পথে নীলা রায় ও তার ভাই অলক রায়ের পথরোধ করে বখাটে মিজানুর রহমান। ভাইয়ের কাছ থেকে নীলাকে ছিনিয়ে নিয়ে নিকটস্থ তার নিজ পরিত্যক্ত বাড়ির একটি কক্ষে ছুরিকাঘাত করে পালিয়ে যায় মিজানুর। পরে রাতে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক নীলাকে মৃত ঘোষণা করেন।

ঘটনার পরদিন নীলার বাবা নারায়ণ রায় বাদী হয়ে মিজানুর রহমান, তার বাবা আব্দুর রহমান ও মা নাজমুন্নাহার সিদ্দিকাসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে সাভার থানায় হত্যা মামলা দায়ের করেন।
মামলাটি তদন্ত করে ২০২১ সালের ২৮ এপ্রিল সাভার থানার পরিদর্শক (তদন্ত) নির্মল কুমার দাস মিজানুর, সাকিব ও সেলিমকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মিজানুরের বাবা ও মায়ের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের অব্যাহতির আবেদন করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
কেআই/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।