ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

আইন ও আদালত

গাজীপুরে পরিবেশ ছাড়পত্রহীন ডাইং-ওয়াশিং কারখানা বন্ধে রুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
গাজীপুরে পরিবেশ ছাড়পত্রহীন ডাইং-ওয়াশিং কারখানা বন্ধে রুল

ঢাকা: গাজীপুরের পরিবেশ ছাড়পত্রবিহীন ডাইং ও ওয়াশিং কারখানা কেন বন্ধ করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একইসঙ্গে ৬০ দিনের মধ্যে ছাড়পত্রবিহীন এমন কারখানার বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এ বিষয়ে করা রিটের প্রাথমিক শুনানি নিয়ে সোমবার (২৮ নভেম্বর) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এ বিষয়ে পরবর্তী আদেশের জন্য আগামী ৩ ফেব্রুয়ারি দিন রেখেছেন আদালত।

ছয় সপ্তাহের মধ্যে পরিবেশ সচিব, শিল্প সচিব, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক, গাজীপুরের জেলা কারেক্টরেট, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালককে (গাজীপুর) রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দু কুমার রায় ও সহকারী সহকারী অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ আব্বাস উদ্দিন। আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মো. কাওসার হোসেন।

আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন মোহাম্মদ আব্বাস উদ্দিন।

পরিবেশ ছাড়পত্র ছাড়া গাজীপুরের ৩০টি ডাইং ও ওয়াশিং কারখানার তালিকা সংযুক্ত করে গাজীপুর সদরের বাসিন্দা মো. মেহেদী হাসান গত ৩ নভেম্বর এ রিট করেন।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa