ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

আইন ও আদালত

নারায়ণগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
নারায়ণগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আলোচিত স্বপন কুমার সাহা ওরফে সাইদুর ইসলাম স্বপন হত্যা মামলায় এক জনকে ফাঁসি ও আরেক জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক উম্মে সরাবর তহুরা এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন পিন্টু দেবনাথ ও যাবজ্জীবন আসামি হলেন রত্মা রানী চক্রবর্তী। তাদের দুজনকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অপর আসামি আব্দুল্লাহ আল মামুন মোল্লাকে খালাস দেওয়া হয়েছে।

আদালতের অতিরিক্ত পিপি মাকসুদা আহম্মেদ জানান, নিহত স্বপন কুমার সাহা প্রথমে হিন্দু ছিলেন পরে তিনি ইসলাম গ্রহণ করে সাইদুর ইসলাম স্বপন হন। ২০১৬ সালের ১৬ অক্টোবর থেকে ২০১৮ সালের ৯ জুলাই মধ্যে কোনো এক সময় তাকে হত্যা করা হয়। ২০১৮ সালে ১৬ জুলাই থানা মামলা দায়ের করার পর পিন্টু দেবনাথ, রত্মা রানী চক্রবর্তী ও আব্দুল্লাহ আল মামুন মোল্লাকে গ্রেফতার করা হয়।

তিনি জানান, পুলিশের তদন্ত ও স্বাক্ষী প্রমাণের ভিত্তিতে পিন্টু দেবনাথকে মৃত্যুদণ্ড ও রত্মা রানীকে যাবজ্জীবন রায় দেওয়া হয়। অপর আসামি আব্দুল্লাহ আল মামুনকে খালাস দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
এমআরপি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa