ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

লন্ডন

ইতালিতে শোকদিবস পালন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২২ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
ইতালিতে শোকদিবস পালন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ।

ঢাকা: যথাযথ মর্যাদায় ইতালির রোমে বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোকদিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী পালন করা হয়েছে।

বুধবার (১৫ আগস্ট) এ উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, ১৫ আগস্টে নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে এক মিনিট নিরবতা, বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর প্রামাণ্য চিত্র প্রদর্শন, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে জাতীয় পতাকা অর্ধনমিত করে দিনের কর্মসূচি শুরু করেন।

এরপর বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি নাগরিকদের উপস্থিতিতে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
ইতালিতে শোকদিবস পালন
পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে আলোচনা সভা শুরু হয়।

এতে রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার বলেন, বঙ্গবন্ধু বাঙালিদের নিয়ে একটি স্বপ্ন দেখতেন। সে স্বপ্ন বাস্তবায়নের জন্য দেশ স্বাধীন হবার মাত্র সাড়ে তিন বছরের মধ্যেই তিনি উন্নয়নের সকল ধরনের পদক্ষেপ নিয়েছিলেন। কিন্তু বাস্তবায়নের আগেই নির্মমভাবে খুন হন। যা বাঙালি জাতির জন্য দুর্ভাগ্যজনক। এখন বঙ্গবন্ধু কন্যা সেই অসমাপ্ত কাজ সমাপ্ত করে একটি সুখী-সমৃদ্ধ দেশ বিনির্মাণে নিয়োজিত আছেন।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

লন্ডন এর সর্বশেষ