ঢাকা, মঙ্গলবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

মালয়েশিয়া

মালয়েশিয়ান চলচ্চিত্র বাংলাদেশি মুবাশশির

কায়সার হামিদ হান্নান, স্টাফ করসেপন্ডন্টে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪
মালয়েশিয়ান চলচ্চিত্র বাংলাদেশি মুবাশশির ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মালয়েশিয়া: মালয়েশিয়ার নন্দিত নির্মাতা এম সুবাশ পরিচালিত দেশটির প্রথম নির্বাক চলচ্চিত্র ‘জেন্দেলা’তে ‘ডিরেক্টর অব ফটোগ্রাফি’ হিসেবে কাজ করেছেন বাংলাদেশের পুরস্কারপ্রাপ্ত নির্মাতা এমএইচএম মুবাশশির।

সম্প্রতি এম সুবাশের কাছ থেকে তার সংলাপবিহীন ভৌতিক চলচ্চিত্রে কাজ করার প্রস্তাব পেয়ে তা লুফে নেন মুবাশশির।

গত ২২ নভেম্বর চলচ্চিত্রটির শুটিং শেষ হয়।

ডিরেক্টর অব ফটোগ্রাফি হিসেবে মুবাশশিরের কাজে মালয়েশিয়ান পরিচালক এম সুবাশ বেজায় খুশি।

তিনি বাংলানিউজকে বলেন, জেন্দেলা একটা সংলাপবিহীন চলচ্চিত্র। এখানে আন্তর্জাতিকভাবে নির্মাতার পুরস্কারপ্রাপ্ত এমএইচএম মুবাশশির ডিরেক্টর অব ফটোগ্রাফি হিসেবে কাজ করেছেন। আশা করি চলচ্চিত্রটি সবার ভালো লাগবে।

মুবাশশির বাংলানিউজকে বলেন, এম সুবাশের মতো নির্মাতার সঙ্গে কাজ করতে পেরে সৌভাগ্যবোধ করছি। তার সঙ্গে কাজ করে অনেক অভিজ্ঞতা হয়েছে। তিনি অনেক গুণী পরিচালক। আশা করি চলচ্চিত্রটি সাফল্য পাবে।

জেন্দেলা চলচ্চিত্রের গল্প গড়ে উঠেছে একজন বয়স্ক নারীর একা গ্রামের নিজ বাড়িতে করুণ জীবন যাপন নিয়ে। গল্পে বয়স্ক নারীর সন্তান তার স্ত্রীকে নিয়ে  শহরে চলে যায়। নারী একা গ্রামের বাড়িতে নিজ ভিটে মাটি আঁকড়ে ধরে থাকেন এবং সন্তানের ফেরার অপেক্ষার প্রহর গোনেন। কিন্তু একদিন তার কাছে সন্তানের চিঠি আসে যে সে বাড়িটি আরেকজনের কাছে বিক্রি করে দিয়েছে এবং আজকে থেকে তার ঠাঁই হবে বৃদ্ধাশ্রমে।

চলচ্চিত্রে বয়স্ক নারীর চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় মালয়েশিয়ান অভিনেত্রী রুমিনাহ সিদেক।

বাংলাদেশ সময়: ০৩২৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ

Alexa