ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

মালয়েশিয়া

মালয়েশিয়ায় নতুন হাইকমিশনার শহীদুল ইসলাম

কায়সার হামিদ হান্নান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৫
মালয়েশিয়ায় নতুন হাইকমিশনার শহীদুল ইসলাম ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মালয়েশিয়া: মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনার এ কে এম আতিকুর রহমানের স্থলাভিষিক্ত হয়েছেন শহীদুল ইসলাম। এর আগে তিনি সৌদি আরবে রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন।



নতুন রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব নিতে কুয়ালালামপুর এয়ারপোর্ট পৌঁছালে শহীদুল ইসলামকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

নতুন হাইকমিশনারকে ফুল দিয়ে বরণ করে নেন কনস্যুলার হেড অব চেন্সারি রাইস হাসান সারোয়ার, লেবার কনস্যুলার সাইদুল রহমান, ফার্স্ট সেক্রেটারি মুসলেমা নাজনীন, শাহিদা বেগম, এস কে শাহীন, জেবিন নাজনীন।

আতিকুর রহমান বিদায় নেওয়ার পর ভারপ্রাপ্ত হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন কনস্যুলার পলিটিক্যাল রাইস হাসান সারোয়ার।

এদিকে, বুধবার আনুষ্ঠানিকভাবে  কুয়ালালামপুর দূতাবাসে এ কে এম আতিকুর রহমানের স্থলাভিষিক্ত হচ্ছেন শহীদুল ইসলাম।

মালয়েশিয়ায় নবনিযুক্ত রাষ্ট্রদূত শহীদুল ইসলামের বাড়ি  সিরাজগঞ্জ জেলায়। তিনি একজন মুক্তিযোদ্ধা, কবি ও সাংবাদিক।  

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পেশাদার কূটনীতিক শহীদুল ইসলাম ১৯৮৪ ব্যাচ বিসিএস (এফএ) ক্যাডারের সদস্য। সৌদি আরবে রাষ্ট্রদূত নিযুক্ত হওয়ার আগে তিনি দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশের হাইকমিশনার হিসেবে কাজ করেন।

বিশিষ্ট কূটনীতিক শহীদুল ইসলাম তার কর্মজীবনে ব্রাসেলস, কলম্বো, আবুধাবী, রোম ও লসএঞ্জেলেসে বাংলাদেশ মিশনের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে মাস্টার ডিগ্রি লাভ করেন এবং বেলজিয়ামের ইউনির্ভাসিটি লিব্রে ডি ব্রুসেলস থেকে আন্তর্জাতিক রাজনীতি বিষয়ে দ্বিতীয়বার মাস্টার ডিগ্রি সম্পন্ন করেন।

এদিকে, নতুন হাইকমিশনার হিসেবে মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসে যোগদানে শহীদুল ইসলামকে ধন্যবাদ জানিয়েছে বাংলাদেশ মালয়েশিয়া বিজনেস অ্যাসোসিয়েশন, কোতারায়া কুয়ালালামপুর।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ