ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়া

মালয়েশিয়ার ধর্মগুরু নিক আবদুল আজিজের ইন্তেকাল

কায়সার হামিদ হান্নান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৫
মালয়েশিয়ার ধর্মগুরু নিক আবদুল আজিজের ইন্তেকাল নিক আবদুল আজিজ

মালয়েশিয়া: মালয়েশিয়ার প্রভাবশালী ধর্মগুরু নিক আবদুল আজিজ মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়াহিন্না ইলাইহি রাজিউন)।



বৃহস্পতিবার (১২ ফেব্রুয়ারি) দিবাগত রাত মালয়েশিয়া সময় ৯টা ৪৫ মিনিটে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮৪ বছর।

আবদুল আজিজ স্ত্রী ও ১০ ছেলে মেয়ে রেখে গেছেন। তিনি দীর্ঘ দিন যাবত ক্যান্সারে ভোগছিলন। বৃহস্পতিবার হটা‍ৎ তিনি বুকে ব্যাথা অনুভব করলে তাকে মালয়েশিয়া ইউনিভার্সিটি সাইন্স হাসপাতাল ইন কুবাং কেরায়ান নেওয়া হয়। হাসপাতাল থেকে বাড়িতে নেওয়ার পর তিনি মারা যান।

তার মৃত্যুর খবর টুইট বার্তায় নিচিত করছেন তার ছেলে মালয়েশিয়া বর্তমান সংসদ সদস্য পাসির মাস নিক আব্দুহ। তার মৃত্যুর সংবাদ মালয়েশিয়া ছড়িয়ে পড়লে চারদিকে শোকের ছায়া নেমে আসে।

মালয়েশিয়ার এ ধর্মগুরু ১৯৩১ সালে ১০ জানুয়ারি পুলাও পুলাও মেলাকা কেলান্তানে জন্ম নেন। তিনি ৫ ভাই ও বোনের মধ্যে দিতীয়। নিক আব্দুল আজিজ  দারুল উলুম দেউবন্দ থেকে আরবি সাহিত্যে সম্মান এবং মিশরের আল আজাহার বিশ্ববিদ্যালয় থেকে ইসলামিক আইন নিয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। মালয়েশিয়া স্বাধীনতার পর থেকে তিনি রাজনীতি করে এসেছেন। তিনি ছিলেন আধ্যাত্মিক রাজনৈতিক নেতা। তিনি মালয়েশিয়া কেলান্তান প্রদেশের চিফ মিনিস্টার ছিলেন। কেলন্তান মালয়েশিয়ার এমন একটা প্রদেশ যেইখানে এখন পর্যন্ত ইসলামিক আইন বলব‍ৎ আছে।

বাংলাদেশ সময়: ১০৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ