ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়া

মালয়েশিয়ায় বাংলাদেশি তরুণদের বিশ্বকাপ ভাবনা

কায়সার হামিদ হান্নান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৫
মালয়েশিয়ায় বাংলাদেশি তরুণদের বিশ্বকাপ ভাবনা

মালয়েশিয়া: ১৪ দেশের অংশগ্রহণে ১৪ ফেব্রুয়ারি পর্দা উঠেছে আইসিসি বিশ্বকাপের। তাই অন্যান্য দেশের মতো মালয়েশিয়ায়ও বইছে বিশ্বকাপ ক্রিকেটের হাওয়া।



এবারের আসরে বাংলাদেশ টিম স্বপ্ন দেখছে দেশের জন্য বিশ্বকাপ ইতিহাসে তাদের সবচেয়ে সেরা সাফল্য বয়ে আনার। তাই দেশের কোটি কোটি ক্রিকেট ভক্তের পাশাপাশি মালয়শিয়ায় প্রবাসী বাংলাদেশি শিক্ষার্থীদের বিরাজ করছে বিশ্বকাপের আমেজ।

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর, বুকিতবিন্তানসহ দেশটির বিভিন্ন স্থানে বসবাসরত প্রবাসী বাংলাদেশি শিক্ষার্থীদের আলাপের বিষয় এখন একটাই- বিশ্বকাপ ক্রিকেট। এমনই এক ঝাঁক প্রবাসী বাংলাদেশি ক্রিকেটপ্রেমী বিশ্বকাপ ক্রিকেট নিয়ে তাদের উন্মাদনার কথা শেয়ার করেছেন তাদের প্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজের সঙ্গে-

রাকিবুল হাসান রনি
মানিপাল ইউনিভার্সিটি, মালয়েশিয়া

বিশ্বকাপ ক্রিকেটে আমার প্রিয় দল অবশ্যই বাংলাদেশ। বাংলাদেশ বিশ্বকাপে ওঠার আগে যে দল ভালো খেলতো, সেই দলেরই সমর্থন করতাম। কিন্তু এখন নিজের দেশের বাইরে ভাবতেই পারি না। বাংলাদেশ ক্রিকেট দল ভালো খেলে জয়লাভ করলে খুব ভালো লাগে। আমি আশা করছি, এবারের বিশ্বকাপে বাংলাদেশ ভালো খেলবে। দলের সবার প্রতি আমার শুভ কামনা রইলো।

এমরান হোসেন জয়
ডিপ্লোমা ইন মাল্টি মিডিয়া। লিঙ্কন ইউনিভার্সিটি, মালয়েশিয়া

স্বাধীনতা-পরবর্তী সময়ে বিশ্বকাপে বাংলাদেশ দলের অংশগ্রহণ অনেক বড় একটা সাফল্য। এরপর তো বাংলার দামাল ছেলেরা তাদের অসামান্য নৈপুণ্য দিয়ে পাকিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ভারতসহ বিভিন্ন দেশকেই ধরাশায়ী করেছে। এবার আমাদের ছেলেদের আত্মবিশ্বাসটা মনে হয় একটু বেশিই। আত্মবিশ্বাস আর নৈপুণ্য একসঙ্গে হলে তাকে আটকে রাখা যায় না। এর মাধ্যমে এবার বিশ্বকাপে বাংলাদেশের ক্রিকেটররা গৌরবোজ্জ্বল একটি ইতিহাস রচনা করবে বলেই আমার প্রত্যাশা।

নজরুল ইসলাম খান রাসেল
এমবিএ, লিঙ্কন ইউনিভার্সিটি, মালয়েশিয়া

যখন থেকে বাংলাদেশ দল ক্রিকেট বিশ্বকাপে অংশ নিতে শুরু করলো তখন থেকেই ক্রিকেটের প্রতি আগ্রহটা বেড়েছে। আমি মনে করি, প্রতিবারই বাংলাদেশ বিশ্বকাপে ভাল খেলেছে। আর আমাদের সাকিব আল হাসান এখন বিশ্ব ক্রিকেটের নাম্বার ওয়ান অলরাউন্ডার। এটা বাংলাদেশি হিসেবে অত্যন্ত গর্বের বিষয়।

যে কোনো ক্ষেত্রে বাংলাদেশ সফলতা পেলে খুব ভালো লাগে। আমার মনে হয়, এবার বিশ্বকাপে অনেক ভালো করবে আমাদের ছেলেরা। সাকিব ,তামিম এবার সেরা নৈপুণ্য দেখাবে। মালয়েশিয়ায় থাকা বাংলাদেশি ক্রিকেটপ্রেমীরা তাদের সাফল্যের অপেক্ষায় আছে। পুরো ক্রিকেট দলের প্রতি অনেক শুভ কামনা রইলো।

মাহবুবুল আলম মিজু
বিবিএ, লিঙ্কন ইউনিভার্সিটি, মালয়েশিয়া

বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ অবশ্যই আমার প্রিয় দল। নিজের দেশ বলে কথা। তাছাড়া বাংলাদেশ ইদানিং অনেক ভালো খেলছে। যে কোনো দেশকে হারানোর ক্ষমতা বাংলাদেশের আছে। আমি সবক’টি খেলাই দেখতে চেষ্টা করবো। বিশেষ করে বাংলাদেশের খেলাতো কোনোমতেই মিস করা যাবে না।

আমার বিশ্বাস, এবারের বিশ্বকাপে বাংলাদেশ অনেক ভালো করবে। দেশের মুখ আরও উজ্জ্বল করবে।

সয়েদ মিনহাজুর রহমান
বাইনারি ইউনিভার্সিটি, পুচং মালয়েশিয়া

বাংলাদেশ আমার মাতৃভূমি, যা আমার রক্তে মিশে আছে। বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশের বাইরে আর কিছুই ভাবতে পারি না। আমার প্রচণ্ড বিশ্বাস বাংলাদেশ এবার খুব ভালো করবে। সুন্দর খেলা উপহার দেবে ও বড় দুই-তিনটি দলকে হারিয়ে দেবে। বাংলাদেশ ক্রিকেট দলকে নিয়ে আমার অনেক প্রত্যাশা। এর বাইরে আরেকটি প্রত্যাশা হচ্ছে বিশ্বকাপ ট্রফিটা যাতে এশিয়ার মধ্যেই থাকে।

মোহাম্মদ ফায়সাল
আফ টি এম ইউনিভার্সিটি, কুয়ালালামপুর

বাংলাদেশ নিয়মিত বিশ্বকাপের আসরে অংশ নিচ্ছে, ভালো করছে এটা অনেক গর্বের বিষয়। বাংলাদেশকে উৎসাহ দেওয়ার জন্য অনেক নতুন গান তৈরি হচ্ছে। এটা খুবই ভালো লাগছে। কারণ, এর মূলে কিন্তু রয়েছে দেশপ্রেম। আমরা সব সময়ই বীরের জাতি।

এবারও আমরা ক্রিকেটের মাঠে বীরের মতো লড়াই করবো সেটাই চাই। হারি বা জিতি- সেটা বড় বিষয় নয়। বাংলাদেশ ভালো খেলুক সেটাই চাই।

মালয়েশিয়া পড়তে যাওয়া এক ঝাঁক বাংলাদেশি তরুণের বিশ্বকাপ ক্রিকেট ভাবনা নিয়ে ৭ মিনিট ৩৫ সেকেন্ডের একটি ভিডিও লিংক -https://www.youtube.com/watch?v=_4JGrzt0PNc&feature=youtu.be

বাংলাদেশ সময়: ০৩০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ

welcome-ad