ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

মালয়েশিয়া

মালয়েশিয়ায় নিহতদের মরদেহ দেশে পাঠানোর প্রস্তুতি

কায়সার হামিদ হান্নান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৫
মালয়েশিয়ায় নিহতদের মরদেহ দেশে পাঠানোর প্রস্তুতি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মালয়েশিয়া: মালয়েশিয়ায় দুর্ঘটনায় নিহত তিন বাংলাদেশি নির্মাণ শ্রমিকের মরদেহ ময়না তদন্ত শেষে দেশে ফেরত পাঠানোর প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ হাইকমিশন।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) ও শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) পেরাক রাজ্যের তাপায় কামপুন বনির এলাকা এবং কুয়ালালামপুরে পৃথক দুই দুর্ঘটনায় ওই তিন বাংলাদেশি নিহত ও আরও একজন আহত হন।



মালয়েশিয়া সংবাদমাধ্যম জানিয়েছে, পেরাক রাজ্যের তাপায় কামপুন বনির এলাকায় মাটিচাপা পড়ে দুই বাংলাদেশি শ্রমিক নিহত হন। তারা হচ্ছেন- নরসিংদী জেলার রায়পুরা উপজেলার নিলাখায়া গ্রামের হাসু মিয়ার ছেলে মোহাম্মদ ইকবাল (৩০) (পাসপোর্ট নং -এক্স ০৩৫১৭০৫) এবং নরসিংদী সদর উপজেলার সাতপারা আলাকবালি গ্রামের হিরন মিয়ার ছেলে মো. তালেব (পাসপোর্ট নং -এফ ০০৯৪৪০৫)।

অন্যদিকে কুয়ালালামপুরে একটি ভবন নির্মাণস্থলে রড দিয়ে ফ্রেম তৈরির সময় সেটি পড়ে গিয়ে নিহতের নাম রিজাউল আবদুল গণি (৪০)। সেখানে আহত বাংলাদেশির নাম সানাউল্লাহ (৩৭)। বর্তমানে তিনি  কুয়ালালামপুর হাসপাতালে চিকিৎসাধীন।

বাংলাদেশ হাই কমিশনের লেবার কনস্যুলার সাইদুর রহমান জানান, ২৭ ফেব্রুয়ারির ঘটনায় স্থানীয় তাপাহ ফায়ার সার্ভিস খবর পেয়েই উদ্ধার অভিযানে ছুটে যায়। এরপর মালয়েশিয়ার স্থানীয় সময় বিকেল ৫টা ৩০ মিনিটে তিন মিটার মাটির নিচ থেকে একজন এবং  ৬টা ৪০ মিনিটে নয় মিটার নিচ থেকে অন্যজনের মরদেহ উদ্ধার করা হয়।

ময়না তদন্তের জন্য তাদের মরদেহ বর্তমানে তাপাহ হাসপাতালে রয়েছে।

তিনি জানান, শুক্রবার দুপুরে রাজধানী কুয়ালালামপুরে কুয়ালালামপুরে একটি ভবন নির্মাণস্থলে রড দিয়ে ফ্রেম তৈরির সময় সেটি পড়ে গিয়ে আরেকজন নিহত হন এবং আহত হন আরেকজন বাংলাদেশি। নিহত রিজাউল আবদুল গণির মরদেহ ময়না তদন্তের জন্য কুয়ালালামপুর হাসপাতালে আছে।

লেবার কনস্যুলার সাইদুর রহমান আরো জানান ময়না তদন্ত শেষে নিহতের মরদেহ দেশে পাঠানো হবে। এ বিষয়ে বাংলাদেশ হাইকমিশন যোগাযোগ করে যাচ্ছে।

বাংলাদেশ সময় : ২০৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ