ঢাকা, মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

মালয়েশিয়া

মালয়েশিয়ায় নিষিদ্ধ ‘পোকেমন গো’

কুয়ালালামপুর করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৬
মালয়েশিয়ায় নিষিদ্ধ ‘পোকেমন গো’

কুয়ালালামপুর থেকে: মালয়েশিয়ায় স্মার্টফোন গেম ‘পোকেমন গো’ খেলায় নিষেধাজ্ঞা দিয়েছে দেশটির ইসলামিক উন্নয়ন অধিদপ্তর ‘জাকিম’।  

জাকিমের পরিচালক জেনারেল ওথমান মুস্তাফা সংবাদ সম্মেলন করে এ নিষেধাজ্ঞা জারি করেন।

তিনি বলেন, ইসলামিক আইন ‘সাদ্দু আল যারা’ অনুসারে যে ধরনের কার্যকলাপ মানুষের স্বাভাবিক আচরণকে অস্বাভাবিক করে এবং ক্ষতি করে তা থেকে বিরত থাকা উচিত। পোকেমন গো নামক একটি মোবাইল গেমের প্রতি দেশের নাগরিকদের উন্মাদনা ভাবিয়ে তুলেছে আমাদের। তিনি জানান, তরুণ সমাজের মধ্যে এ গেম বেশ চাঞ্চল্যের সৃষ্টি করেছে এবং কিছু কিছু ক্ষেত্রে তারা ছেলে মেয়েদের মাঝে ‘পোকেমন গো’ কে ঘিরে অস্বাভাবিক আচরণের ইঙ্গিত দেখতে পারছেন, যা অগ্রহণযোগ্য।  

গত ৬ আগস্ট মালয়েশিয়ায় পোকেমন গো রিলিজ করা হয়। মাত্র এক দিনেই প্রায় পাঁচ লাখবার ডাউনলোড হয় বিশ্বের সাম্প্রতিক সময়ের সবচেয়ে জনপ্রিয় এ স্মার্টফোন গেম।  

গেমটিতে মানচিত্রে নিজের অবস্থান অনুসারে কাল্পনিক বিভিন্ন চরিত্রকে খুঁজে বের করতে হয়। এ গেম খেলতে গিয়ে বিশ্বব্যাপী নানা অনাঙ্ক্ষিত ঘটনাও ঘটছে।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ

Alexa