ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

মালয়েশিয়া

মালয়েশিয়ায় ১২ বাংলাদেশি আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৬
মালয়েশিয়ায় ১২ বাংলাদেশি আটক

ঢাকা: মালয়েশিয়ায় বিশেষ অভিযানে ৪৯ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে। এর মধ্যে ১২ জন বাংলাদেশিও রয়েছেন।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) কুয়ালালামপুরের বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালিত হয়। অভিযান চলাকালে একজন পুলিশ সদস্য আহত হন।

অভিযানের সময়ে পুরনো ক্লাং সড়কে মায়ানমারের এক অবৈধ অভিবাসীকে আটক করতে গেলে তার আঘাতে আহত হন মালয়েশীয় ওই পুলিশ সদস্য।

ওপি নিয়াহ-২ নামে এ অভিযান চলাকালে আরো ৪৯ জন অবৈধ অভিবাসীর সঙ্গে মায়ানমারের ওই নাগরিকও আটক হন।

সিটি ডেপুটি পুলিশ প্রধান দাতুক আবদুল হামিদ মোহা. আলী বলেন, লো-ইয়াট প্লাজা, চৌ-কিত, কাম্পুং বারুর রাজা আলাং সড়ক এবং ক্লাং রোডে একটি ফুড কোর্টে এই অভিযান চালানো হয়। অভিবাসীদের সঙ্গে প্রয়োজনীয় কাগজপত্র রয়েছে কিনা তা যাচাই করা হয়।

হামিদ আরও বলেন, ১২ জন বাংলাদেশি, ১৪ জন ইন্দোনেশীয়, ১৩ জন মায়ানমারের নাগরিক, তিনজন সেনেগালের নাগরিক, দুই জন পাকিস্তানি, দুই জন নাইজেরীয়, একজন ভারতীয়, একজন ইয়েমেনের এবং একজন নেপালি আটক করা হয় এই অভিযানে।

১২ ঘণ্টার ওই অভিযান শুরু হয় বুধবার বিকেল ৫টা থেকে। মোট ১২০ জন পুলিশ সদস্য ওই অভিযানে অংশ নেন। অভিযানে দেশটির ইমিগ্রেশন বিভাগ ও ইউএনএইচসিআর’এর প্রতিনিধিরাও অংশ নেন।

হামিদ বলেন, ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ এর অধীনে অবৈধ এসব অভিবাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। শহর থেকে অবৈধ অভিবাসীদের দূর করতে এই অভিযান চলতে থাকবে বলেও জানান সিটি ডেপুটি পুলিশ প্রধান দাতুক আবদুল হামিদ।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, অক্টোবর ১৩
এমএন/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ

Alexa