ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

মালয়েশিয়া

বাংলাদেশ সামিটে যোগ দিতে কুয়ালালামপুরে ঢাকার মিডিয়া ব্যক্তিত্বরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৬ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
বাংলাদেশ সামিটে যোগ দিতে কুয়ালালামপুরে ঢাকার মিডিয়া ব্যক্তিত্বরা

মালয়েশিয়ায় অনুষ্ঠেয় ‘ফার্স্ট বাংলাদেশ গ্লোবাল সামিটে’ যোগ দিতে রাজধানী কুয়ালালামপুরে গেলেন বাংলাদেশের শীর্ষস্থানীয় গণমাধ্যম ব্যক্তিত্বরা।

কুয়ালালামপুর থেকে: মালয়েশিয়ায় অনুষ্ঠেয় ‘ফার্স্ট বাংলাদেশ গ্লোবাল সামিটে’ যোগ দিতে রাজধানী কুয়ালালামপুরে গেলেন বাংলাদেশের শীর্ষস্থানীয় গণমাধ্যম ব্যক্তিত্বরা।

শুক্রবার (১৮ নভেম্বর) সকালে তারা কুয়ালালামপুরে পৌঁছান।

এসময় তাদের অভ্যর্থনা জানান সম্মেলনের আয়োজক প্যারিসভিত্তিক অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশনের (আয়েবা) মহাসচিব ফ্রান্সপ্রবাসী ব্যবসায়ী কাজী এনায়েত উল্লাহসহ শীর্ষ নেতারা।

শনি ও রোববার (১৯ ও ২০ নভেম্বর) অনুষ্ঠেয় এ সম্মেলনে যোগ দিতে বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দিনগত রাতের একটি ফ্লাইটে এ গণমাধ্যম ব্যক্তিত্বরা মালয়েশিয়ার উদ্দেশে ঢাকা ছেড়ে যান।

কুয়ালালামপুরের বারজায়া হোটেলে আয়োজিত এ সম্মেলনে যোগ দিতে যাওয়া গণমাধ্যম ব্যক্তিত্বদের মধ্যে রয়েছেন- দৈনিক সংবাদ প্রতিদিনের সম্পাদক আবেদ খান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ও একুশে টিভি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মঞ্জুরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক ও নিউজ টোয়েন্টিফোরের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নঈম নিজাম, দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, একাত্তর টিভির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোজাম্মেল বাবু, সময় টিভি’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আহমেদ জোবায়ের, বাংলাভিশনের হেড অব নিউজ মোস্তফা ফিরোজ দিপু, জ্যেষ্ঠ সাংবাদিক পীর হাবিবুর রহমান ও মাহমুদ হাফিজ। আর শুক্রবার বিকেলেই লন্ডন থেকে কুয়ালালামপুর পৌঁছাবেন বিবিসি’র বাংলা বিভাগের প্রধান সাবির মুস্তাফা।
 
সম্মেলনের সংবাদ সংগ্রহের জন্য কুয়ালালামপুর গেছেন একাত্তর টিভি’র বিশেষ প্রতিনিধি পারভেজ রেজা ও ক্যামেরাম্যান আবদুর রহিম, এনটিভি’র বিশেষ প্রতিনিধি দিদার চৌধুরী, বাংলানিউজের সিনিয়র আউটপুট এডিটর জাকারিয়া মন্ডল, দৈনিক জনকণ্ঠের কূটনৈতিক প্রতিবেদক তৌহিদুর রহমান, চ্যানেল টোয়েন্টিফোরের নিজস্ব সংবাদদাতা জুনায়েদ শাহরিয়ার, বাংলাভিশনের প্রযোজক জিয়াউল হাসান, চ্যানেল এস-এর চিফ রিপোর্টার মঈন উদ্দিন মঞ্জুসহ অনেকে।

বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত নেতৃস্থানীয় প্রবাসী বাংলাদেশি পেশাজীবী, ব্যবসায়ী, কমিউনিটি নেতাও অংশ নেবেন সম্মেলনে।

দু’দিনের সম্মেলনে প্রবাসীদের সমস্যা, সম্ভাবনা, দেশে বিনিয়োগ, জ্বালানি, পরিবেশ, পর্যটন, অভিবাসনসহ উন্নয়নের সব বিষয়ের নিয়ে আলোচনা হবে। বিভিন্ন খাতের বিশেষজ্ঞদের অংশগ্রহণে সম্মেলনে একাধিক সেমিনার হবে। সেসব থেকে একটি ঘোষণা তৈরি করবেন আয়োজকরা।

এদিকে, শুক্রবার কুয়ালালামপুরে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শহিদুল ইসলাম সাংবাদিক ও অন্যান্য অতিথিদের জন্য এক সংবর্ধনার আয়োজন করেছেন।

তিনি শনিবার সকাল ১০টায় দু’দিনব্যাপী সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। সম্মেলনের সমাপনী দিন রোববার বিকেলে প্রধান অতিথি থাকবেন মালয়েশিয়ার পর্যটন ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রী মোহামেদ নাজরি আবদুল আজিজ এমপি।

আয়েবা মহাসচিব ফ্রান্সপ্রবাসী ব্যবসায়ী কাজী এনায়েত উল্লাহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে সম্মেলন সফল করার জন্য আহ্বান করেছেন।

সম্মেলনের চিফ কো-অর্ডিনেটর প্রবাসী সাংবাদিক মাইনুল ইসলাম নাসিম বলেন, সম্মেলন সফল করার সকল প্রস্তুতি ইতোমধ্যে নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯০৬ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
এইচএ/

** কুয়ালালামপুরের পথে ঢাকার মিডিয়া ব্যক্তিত্বরা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa