ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

মালয়েশিয়া

মালয়েশিয়ায় সবচেয়ে বেশি আটক বাংলাদেশি শ্রমিকরা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৭
মালয়েশিয়ায় সবচেয়ে বেশি আটক বাংলাদেশি শ্রমিকরা আটক শ্রমিকদের একাংশ ; ছবি- সংগৃহীত

ঢাকা: মালয়েশিয়ায় অবৈধ বিদেশিদের ধরতে পরিচালিত অভিযানে সবচেয়ে বেশি আটকের এবং শাস্তির সম্মুখীন হয়েছেন বাংলাদেশি শ্রমিকরা। গত বুধবার (১২ জুলাই) এর সর্বশেষ হিসেব অনুযায়ী চলমান অভিযানে এখন পর্যন্ত ১ হাজার ১৮৩ জন বাংলাদেশি আটক হয়েছেন। যা অন্যান্য দেশের অনিবন্ধিত শ্রমিকের সংখ্যার তুলনায় অনেক বেশি।

মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি মুস্তাফার আলী জানিয়েছেন এখন পর্যন্ত ৩ হাজার ১১৬ জন অবৈধ শ্রমিক এবং ৬৩ জন নিয়োগকর্তাকে আটক করা হয়েছে। যার মধ্যে সবচেয়ে বেশি রয়েছেন বাংলাদেশিরা।

এর আগে গত সোমবার (১০ জুলাই) এর হিসেব অনুযায়ী বিদেশি অবৈধ শ্রমিক আটক হয়েছেন ৩ হাজার ১৪ জন। যার মধ্যে ২ হাজার ৪২৯ জন পুরুষ এবং ৫৭০ জন নারী। এছাড়াও রয়েছে ১৫ জন শিশু। গত ১ জুলাই থেকে এই অভিযান শুরু হয়েছে।  

বাংলাদেশের পরে সবচেয়ে বেশি অবৈধ বিদেশি শ্রমিক আটকের তালিকায় রয়েছে ইন্দোনেশিয়ার ৬৯৫ জন। মায়ানমারের ২৩১ জন, ভিয়েতনামের ১১৬ জন, থাইল্যান্ডের ১১১ জন, ফিলিপাইনের ৯৫ জন এবং বাকিরা বিভিন্ন দেশের।  

প্রথম ১০ দিনে ৫০২ টি অভিযান পরিচালনা করা হয়। যেখানে ৯ হাজার ৩২০ জন বিদেশি শ্রমিকের তথ্য যাচাই করা হয়।  
বাংলাদেশ সময়: ০৬৪৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৭
এমএন/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa