ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

স্কুলছাত্রীকে অপহরণ-ধর্ষণ: যুবকের ১৪ বছরের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
স্কুলছাত্রীকে অপহরণ-ধর্ষণ: যুবকের ১৪ বছরের কারাদণ্ড

গাইবান্ধা: গাইবান্ধার পলাশবাড়ীতে স্কুলছাত্রীকে অপহরণ করে ধর্ষণের ঘটনায় করা মামলায় মেহেদী হাসান মানিক (১৮) নামে এক যুবককে ১৪ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) দুপুরে গাইবান্ধা নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মোহাম্মদ আব্দুর রহমান এ রায় দেন।

মেহেদী গোবিন্দগঞ্জ উপজেলার বড়দহ পূর্ব পাড়া গ্রামের জাবেদ আলীর ছেলে।

মামলার বিবরণ থেকে জানা যায়, গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার হরিরামপুর গ্রামের এক ছাত্রীকে স্কুলে যাতায়াতের সময় উত্যক্ত করতো মেহেদী। ২০১৮ সালের ৪ এপ্রিল ওই স্কুলছাত্রী পলাশবাড়ী উপজেলার খামার জামিরা গ্রামে তার এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে যায়। পরে ১০ এপ্রিল বিকেলে ওই বাড়ির পাশের রাস্তায় ঘুরতে গেলে মেহেদী তাকে অপহরণ করেন। পরে অজ্ঞাত স্থানে আটকে রেখে তাকে ধর্ষণ করা হয়।

এ ব্যাপারে ১৬ এপ্রিল স্কুল ছাত্রীর বাবা বাদী হয়ে পলাশবাড়ী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

মামলার দীর্ঘ শুনানি ও সাক্ষগ্রহণ শেষে আদালত আজ ওই মামলার রায় দেন।

রায়ের বিষয়টি নিশ্চিত করে আদালতের রাষ্ট্র পক্ষের আইনজীবী মহিবুল হক জানান, সাক্ষ্য প্রমাণ শেষে মেহেদী দোষী প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত এ রায় দিয়েছেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন না।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।