ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

জাতীয়

মাদরাসাছাত্রী মাইশা ‘হত্যার’ প্রতিবাদে মহাসড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
মাদরাসাছাত্রী মাইশা ‘হত্যার’ প্রতিবাদে মহাসড়ক অবরোধ

নরসিংদী: নরসিংদীর মাধবদীতে মাদরাসাছাত্রী মাইশা আক্তারের (১০) ঝুলন্ত মরদেহ উদ্ধারের ঘটনার প্রতিবাদ এবং ‘হত্যার’ বিচার চেয়ে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে মানববন্ধন ও মিছিল করেছে স্থানীয়রা।  

সোমবার (০৫ ডিসেম্বর) বেলা ১১টায় মেহেরপাড়া ইউনিয়নের মাজার বাসস্ট্যান্ড এলাকায় এ মানববন্ধন ও মিছিল করেন তারা।

 

শিশু মাইশাকে হত্যার অভিযোগ তুলে মানববন্ধন থেকে সুষ্ঠু তদন্ত ও জড়িত ব্যক্তিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।  

এর আগে শনিবার (৩ ডিসেম্বর) মাইশার বাবা বাদী হয়ে মাধবদী থানায় মামলা দায়ের করেন।

নিহত মাইশা ভগিরথপুর গ্রামের মো. নেছার উদ্দিনের মেয়ে। সে কুড়েরপাড় জামিয়া কওমিয়া মহিলা মাদরাসার দ্বিতীয় শ্রেণির ছাত্রী ছিল।

মানববন্ধনে স্থানীয়রা জানান, বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বিকেলে ওই মাদরাসার তৃতীয় তলার বাথরুম থেকে মাইশার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে কর্তৃপক্ষ। কিন্তু মাইশা থাকত দ্বিতীয় তলায়। এ ঘটনার পর পরিবারের কাউকে না জানিয়ে মাদরাসা কর্তৃপক্ষ মাইশাকে হাসপাতালে নিয়ে যায়। গত ১৯ অক্টোবর একইরকমভাবে মাদরাসার তৃতীয় তলার বাথরুম থেকে ফাজিল প্রথম বর্ষের ছাত্রী আফরিনের (১৬) ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়।

মাদরাসা কর্তৃপক্ষের দাবি, শিশুটি আত্মহত্যা করেছে। কিন্তু পরিবার বলছে, নির্যাতন করে হত্যা করা হয়েছে।

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান বলেন, মাইশার বাবার দেওয়া অভিযোগটি আমরা আমলে নিয়ে মামলা নথিভুক্ত করেছি। এ ঘটনায় তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

মানববন্ধনে মাধবদী ক্লাব লিমিটেডের সভাপতি আল আমিন ভূঁইয়া, ইউপি সদস্য আতাউর রহমান, সাবেক ইউপি সদস্য বেলায়েত হোসেন বিল্লাল, যুব জাগরণ সংস্থার সভাপতি হারুন অর রশিদ হৃদয়, মাধবদী কালচারাল ক্লাব, ভগিরথপুর ওয়ান ক্লাব, সচেতন নাগরিক কমিটি, ব্লাড ডোনার ক্লাব, এফ ৫১ ক্লাব, আমরা সেচ্ছাসেবী সংগঠন মাধবদী থানা শাখা, সমাজ কল্যাণ ফাউন্ডেশনসহ বিভিন্ন স্কুল, কলেজ, মাদরাসার ছাত্র-ছাত্রী মানববন্ধনে অংশ নেয়।  

বাংলাদেশ সময়: ২০৫০, ডিসেম্বর ০৫, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa