ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফেনী হানাদারমুক্ত দিবস আজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
ফেনী হানাদারমুক্ত দিবস আজ

ফেনী: ফেনীতে যথাযোগ্য মর্যদায় পালিত হচ্ছে হানাদারমুক্ত দিবস। মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকালে এ উপলক্ষে শহরের জেল রোড়স্থ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

এ সময় উপস্থিত ছিলেন- ফেনীর জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল-হাসান, পুলিশ সুপার জাকির হাসান, ফেনী জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর প্রিয় রঞ্জন দত্ত, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব, ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শুসেন চন্দ্র শীলসহ জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বীর মুক্তিযোদ্ধারা।

দিনটি যথাযথ মর্যাদায় উদযাপনের লক্ষ্যে নানা কর্মসূচি হাতে নিয়েছে জেলা প্রশাসন। জেলা প্রশাসন সূত্রে জানা যায়, দিবসটি উপলক্ষে ফেনী শহরের মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ, শহীদ মিনারসহ গুরুত্বপূর্ণ স্থাপনা ইতোমধ্যে আলোকসজ্জা করা হয়েছে। দিবসটি উপলক্ষে সকালে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণসহ বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়।  

র‌্যালিটি মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ থেকে শুরু হয়ে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। পরে শিল্পকলায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সন্ধ্যায় শহীদ মিনার প্রাঙ্গণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

১৯৭১ সালের এদিনে ফেনীতে ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধের পর এসেছিল প্রতিক্ষিত ‘মুক্তি’। পরাধীনতার শৃঙ্খল ভেঙে ফেনীতে উদিত হয়েছিল স্বাধীনতার প্রথম সূর্য।  

এদিন সকাল থেকে সশস্ত্র মুক্তিযোদ্ধারা ২ নম্বর সাব সেক্টর কমান্ডার ও ১০ম ইস্ট বেঙ্গল রেজিমেন্টের প্রতিষ্ঠাতা অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল জাফর ইমামের (তৎকালীন ক্যাপ্টেন, বীর বিক্রম) নেতৃত্বে দলে দলে উচ্ছ্বসিত জনতা লাল-সবুজের পতাকা হাতে নিয়ে চারদিক থেকে ফেনী শহরে প্রবেশ করে।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২২ 
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ