ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ক্রাইম সিন ফিতায় ঘেরা বিএনপি কার্যালয়ের রাস্তা!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
ক্রাইম সিন ফিতায় ঘেরা বিএনপি কার্যালয়ের রাস্তা!

ঢাকা: বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনা তদন্ত করতে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তার একাংশ ক্রাইম সিন ফিতা দিয়ে ঘিরে রাখা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুর ২ টার দিকে বিএনপি কার্যালয়ের সামনের রাস্তার একপাশ ক্রাইম সিন ফিতা দিয়ে ঘিরে দেয় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি।

এতে ফিতা দিয়ে ঘিরে রাখা অংশটুকু সংরক্ষিত হয়ে পড়ে।

মূলত বিএনপি কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণের স্থানগুলো পরীক্ষা-নিরীক্ষা ও আলামত সংগ্রহের জন্য ওই অংশটুকু ফিতা দিয়ে ঘিরে দেওয়া হয়। এ সময় সিআইডির ক্রাইম টিমের সদস্যদের রাস্তা থেকে আলামত সংগ্রহ করতে দেখা যায়।

এর আগে বুধবার (৭ ডিসেম্বর) বিকাল পৌনে ৩ টায় বিএনপি কার্যালয়ের সামনে পুলিশ ও নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। সেসময় বেশ কয়েকটি ককটেলও বিস্ফোরিত হয়। সংঘর্ষের সময় বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। জবাবে পুলিশও পাল্টা টিয়ার শেল ও শর্টগানের গুলি ছুঁড়ে। এতে নিহত হন মকবুল নামের একজন, আহত হয় বিএনপির অর্ধশত নেতাকর্মী।

প্রায় পৌনে দুই ঘণ্টা সংঘর্ষের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে বিকাল সাড়ে ৪টায় বিএনপি কার্যালয়ে অভিযান শুরু করে পুলিশ। এ সময় কার্যালয়ের ভেতর থেকে উদ্ধার করা হয় ১৫টি ককটেল। জব্দ করা হয় ১৬০ বস্তা চাল ও নগদ দুই লাখ টাকা। পরে অভিযান শেষে ককটেলগুলো বিএনপি কার্যালয়ের সামনে নিষ্ক্রিয় করা হয়।

এছাড়া সংঘর্ষের পর থেকে অভিযান চালিয়ে বিএনপি নেতা আমানউল্লাহ আমান, আবদুস সালাম, রুহুল কবির রিজভী, খায়রুল কবির, শহীদ উদ্দীন চৌধুরী, শামসুর রহমান শিমুল বিশ্বাস, আবদুল কাদের ভূঁইয়া ও এ্যানিসহ প্রায় ৩০০ নেতাকর্মীকে আটক করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২২
এসসি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।