ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিএনপির ৩০০ জনকে আসামি করে আরেক মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
বিএনপির ৩০০ জনকে আসামি করে আরেক মামলা

ঢাকা: নাশকতার অভিযোগ এনে বিএনপির তিন শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে রাজধানীর শাহজাহানপুর থানায় আরেকটি মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) পুলিশ বাদী হয়ে বিস্ফোরক আইনে মামলাটি দায়ের করা হয়।

শাহজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনির হোসেন মোল্লা জানান, মামলায় ৫৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২০০ থেকে ২৫০ জনকে আসামি করা হয়েছে। এ মামলায় সুনামগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেনসহ বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, বিএনপির নেতাকর্মীরা নয়াপল্টনের সামনে মহাসমাবেশের অনুমতি না পেয়ে শাহজাহানপুরের চাঁনমারী বাটক্রসিং এলাকায় লাঠিসোঠা লোহার রড, ইট পাটকেল, ককটেল ও বিভিন্ন মারাত্মক অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে রাস্তায় যানচলাচলে প্রতিবন্ধকতা ও সরকার বিরোধী শ্লোগান দেন। তারা নাশকতামূলক ও ধ্বংসাত্মক কার্যক্রম করতে থাকেন। পরে পুলিশ ঘটনাস্থলে গেলে তারা পুলিশকে লক্ষ্য করে হামলা করেন। এ সময় কালো টেপ লাগানো জর্দ্দার কৌটা সদৃশ পুরাতন টিনের কৌটা, লোহার রডসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

এরআগে বুধবারের সংঘর্ষে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এবং আশপাশের এলাকা থেকে আটক ৪৭৩ নেতাকর্মীর নামোল্লেখ করে অজ্ঞাতপরিচয়সহ দেড় থেকে দুই হাজার জনকে আসামি করে বৃহস্পতিবার আরও একটি মলা করা হয়েছে।  

বুধবার (৭ ডিসেম্বর) নয়াপল্টনে সংঘর্ষের পর পুলিশি অভিযানে বিএনপির প্রায় তিন শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়েছে। যেখানে কেন্দ্রীয় প্রায় ৮ নেতা রয়েছেন। পরে বিকেল থেকে রাত পর্যন্ত বিএনপি কার্যালয় থেকে ককটেল ও বিস্ফোরকদ্রব্য উদ্ধার করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২২
পিএম/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।