ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নয়াপল্টনে যান চলাচল স্বাভাবিক 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
নয়াপল্টনে যান চলাচল স্বাভাবিক  ছবি: শাকিল আহমেদ

ঢাকা: রাজধানীর নয়াপল্টন এলাকায় দুই পাশের রাস্তা জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছে। তবে নয়াপল্টনে বিএনপির পার্টি অফিসের সামনে অবস্থান করছে পুলিশ।

 

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকেল চারটার দিকে নাইটিঙ্গেল মোড় থেকে ফকিরাপুলের দিকে যাওয়ার রাস্তা এবং ফকিরাপুল থেকে নাইটিঙ্গেল মোড়ে দিকে চলাচলের রাস্তা খুলে দেওয়া হয়।  

এদিন নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে সাংবাদিকরা অবস্থান করতে পারলেও বেলা সোয়া দুইটার দিকে সাংবাদিকদের বের করে দেওয়া হয়। এরপর দুপুর দুইটার দিকে নাইটিঙ্গেল মোড় হয়ে সিআইডির ক্রাইমসিনের দুটি গাড়ি ভেতরে প্রবেশ করে।

নয়াপল্টন এলাকায় দুই দিকের সড়ক উন্মুক্ত করে দেওয়ার পর ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়ক হয়ে একটি মিছিল নিয়ে যান। ‘বিএনপির গুণ্ডারা হুঁশিয়ার সাবধান, রাজপথে নামবি না পিঠের চামড়া থাকবে না’ ইত্যাদি স্লোগান দেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা।  

তবে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এবং এই এলাকায় অবস্থানরত পুলিশ সদস্যরা মিছিলকারীদের বাধা দিতে দেখা যায়নি। অবশ্য এর আগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে কিছু সংখ্যক নেতাকর্মী স্লোগান দিতে গেলে নাইটিঙ্গেল মোড় এলাকায় পুলিশ তাদের ধাওয়া দেয়। বেলা সোয়া দুইটা থেকে বিকেল পৌনে তিনটা পর্যন্ত চারজনকে আটক করে পুলিশ।

নয়াপল্টন এলাকার দুই দিকের সড়ক খুলে দেওয়ার পর সরেজমিনে দেখা যায়, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকে তালা নেই। এটি খোলা অবস্থায় রয়েছে। আইন শৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য কার্যালয়ের সামনে ও আশপাশে অবস্থান করছেন। অন্যদিকে রাস্তা খুঁলে দেওয়ার পর এই পথ হয়ে স্বাভাবিকভাবে যানচলাচল শুরু হয়েছে। বিএনপির কিছু সমর্থক দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে গণমাধ্যমের কাছে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন। পুলিশ কিছুক্ষণ পরপর তাদের সরিয়ে দিচ্ছে।

এর আগে, বুধবার বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের পর বিকেল ৪টা টার দিকে এই এলাকায় রাস্তা বন্ধ করে দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২২
এমএমআই/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad