ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পলাশবাড়ীতে অবৈধ ২ ইটভাটা গুড়িয়ে দিল প্রশাসন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
পলাশবাড়ীতে অবৈধ ২ ইটভাটা গুড়িয়ে দিল প্রশাসন

গাইবান্ধা: গাইবান্ধার পলাশবাড়ীতে জনবসতি-বিদ্যালয় সংলগ্ন স্থানে গড়ে ওঠা অবৈধ দুইটি ইটভাটায় অভিযান পরিচালনা করেছে পরিবেশ অধিদপ্তর। এ সময় ১৪ লাখ টাকা জরিমানাসহ স্কেবেটর দিয়ে ইটভাটার ক্লিন-চেম্বার গুড়িয়ে দেওয়া হয়।

বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) উপজেলার বরিশাল ইউনিয়নে পশ্চিম গোপীনাথপুর গ্রামে এমএমবি ও এমএসএম ইটভাটায় এ অভিযান পরিচালনা করা হয়।

এর মধ্যে গোপাল চন্দ্রের এমএমবি ইটভাটাকে ৮ লাখ টাকা ও সাইদার রহমানের মালিকানাধীন এমএসএস ইটভাটাকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেন, পরিবেশ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের উপসচিব সৈয়দ ফরহাদ হোসেন। তিনি জানান, অবৈধ ইট ভাটা বন্ধে হাইকোর্টের আদেশ রয়েছে। এ জন্য নিয়মিত অভিযানের অংশ হিসেবে আজ দুইটি ইটভাটার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। এমন অভিযান অব্যাহত থাকবে।

এর আগে বুধবার (০৭ ডিসেম্বর) জেলার সাদুল্লাপুর ও পলাশবাড়ীতে তিনটি ইটভাটায় অভিযান পরিচালনা করে পরিবেশ অধিদপ্তর। এ সময় ইটভাটা গুড়িয়ে দেওয়ার পাশাপাশি ১৪ লাখ টাকা জরিমানা করা হয়।

গাইবান্ধায় ৩ ইটভাটা গুঁড়িয়ে দিলো মোবাইল কোর্ট

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ