ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

ছাত্রলীগের দু’গ্রুপের সংর্ঘষ ও ককটেল বিস্ফোরণ, আহত ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
ছাত্রলীগের দু’গ্রুপের সংর্ঘষ ও ককটেল বিস্ফোরণ, আহত ৫

ময়মনসিংহ: কমিটি দ্বন্দ্বের জেরে ময়মনসিংহে  আনন্দমোহন বিশ্ববিদ্যালয় ও কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংর্ঘষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটে।

এতে কমপক্ষে ৫ জন আহত হয়েছেন।  

আহতরা হলেন- সদর উপজেলা কমিটির পদবঞ্চিত নেতা মাহি শাহরিয়ার (২৪), আনন্দমোহন বিশ্ববিদ্যালয় ও কলেজ ছাত্রলীগের পদবঞ্চিত নেতা ফাহাদ (২৩) সহ অজ্ঞাত আরও ৩জন।  

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকাল ৫টায় শহরের টাইন হল মোড় এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পথচারীদের মধ্যে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়।  

জানা যায়, গত কয়েকদিন আগে শেখ সজলকে আহ্বায়ক এবং ওমর ইসলামকে যুগ্ম আহ্বায়ক করে আনন্দমোহন বিশ্ববিদ্যালয় ও কলেজ ছাত্রলীগের কমিটি ঘোষণা করে জেলা ছাত্রলীগ। এতে পদবঞ্চিত একটি পক্ষ বিক্ষুব্ধ হয়ে উঠে।

আহতদের অভিযোগ, আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিলাম। কিন্তু নবগঠিত কমিটির নেতাকর্মীরা আমাদের উপর অতর্কিত হামলা চালায়। আমাদের ব্যাপক মারধর করে। এ সময় তারা বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। এতে আরও বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়।

এর আগে নবগঠিত ময়মনসিংহ সদর উপজেলা ছাত্রলীগ ও আনন্দমোহন কলেজ ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে পদবঞ্চিতরা।

কিছুক্ষণ পরে কমিটি পক্ষের নেতারা কলেজ ক্যাম্পাসে এসে অবস্থান নিয়ে তারাও পাল্টা বিক্ষোভ করে। এতে দুইপক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।  খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

এদিকে পদবঞ্চিত ছাত্রলীগ নেতাকর্মীরা বিকালে কলেজ ক্যাম্পাস থেকে একটি মিছিল নিয়ে শহরের টাউন হল মোড়ে গিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে।  

এ সময় কমিটির পক্ষের নেতারা সেখানে গিয়ে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পদবঞ্চিতদের মারধর করে। এতে পরিস্থিতি বেগতিক দেখে পদবিঞ্চতরা ছত্রভঙ্গ হয়ে যায়।  

এ বিষয়ে কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বলেন, কমিটি নিয়ে দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। এতে আহত হয়েছে কয়েকজন। তবে পুলিশের উপস্থিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।