ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ময়মনসিংহে বিএনপির ১০ নেতাকর্মী গ্রেফতার, আসামি ১৫৭

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
ময়মনসিংহে বিএনপির ১০ নেতাকর্মী গ্রেফতার, আসামি ১৫৭

ময়মনসিংহ: ময়মনসিংহে ককটেল বিস্ফোরণ, পুলিশের কাজে বাঁধা ও বিশেষ ক্ষমতা আইনে ভালুকা, ঈশ্বরগঞ্জ ও তারাকান্দা থানায় পৃথক তিনটি মামলা দায়ের হয়েছে। এসব মামলায় আসামি হয়েছে বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৫৭ জন নেতাকর্মী।

এদের মধ্যে গ্রেফতার হয়েছে তারাকান্দায় তিন জন, ঈশ্বরগঞ্জে তিন জন এবং ভালুকায় গ্রেফতার হয়েছেন চার জন।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় গ্রেফতারকৃত নেতাকর্মীদের বিজ্ঞ আদালতের মাধ্যমে ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য অ্যাডভোকেট শাজাহান কবীর সাজু বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য মাসুদ রানা খান, তারাকান্দার ঢাকুয়া ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুস সালাম, উত্তর জেলা যুবদলের যুগ্ম-সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ। ভালুকা উপজেলা শ্রমিকদল নেতা হারুন অর রশিদ, বিএনপি নেতা শফিকুল ইসলাম, আল মামুন ও সোহাগ আহমেদ, আবুল কালাম আজাদ, কাজী পারভেজ ও বাবুল মিয়া।

এর আগে, গতকাল বুধবার (৭ ডিসেম্বর) দিবাগত রাতে পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে আসামিদের গ্রেফতার করা হয় বলে জানান ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: কামাল হোসেন, ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোন্তাছিনুর রহমান এবং তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের।

তবে ঢাকায় বিএনপির সমাবেশকে সামনে রেখে সাজানো মামলায় দলীয় নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেছেন ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সদস্য ও ভালুকা উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোর্শেদ আলম। তিনি বলেন, পুলিশ যে অভিযোগে মামলা করেছে, এমন কোনো ঘটনাই ঘটেনি। তবুও নেতাকর্মীদের সাজানো মামলায় গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

একই ধরনের অভিযোগ করে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার বলেন, আমি ঢাকায় অবস্থান করছি। অথচ তারাকান্দায় মামলা সাজিয়ে আমিসহ আমার ভাই এবং দলীয় নেতাকর্মীদের আসামি করে তিন জনকে গ্রেফতার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।