ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ধারের হেলমেটে ভেস্তে যাচ্ছে পুলিশের উদ্যোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
ধারের হেলমেটে ভেস্তে যাচ্ছে পুলিশের উদ্যোগ ছবি: বাংলানিউজ

নীলফামারী: ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম চালু করেছে নীলফামারী জেলা পুলিশ। কিন্তু পাম্প মালিকদের কারণে সে উদ্দেশ্য ভেস্তে যেতে বসেছে পুলিশের।

অভিযোগ আছে, অনেক পাম্প মালিক হেলমেটবিহীন মোটরসাইকেল আরোহীদের কাছে পেট্রোল ও অকটেন বিক্রি করছেন। এমনকি অনেক চালক ফিলিং স্টেশন থেকে হেলমেট ধার করে মোটরসাইকেলের জ্বালানি কিনছেন।

নীলফামারীতে সড়ক দুর্ঘটনা থেকে মোটরসাইকেল চালকদের রক্ষা করতে নো হেলমেট, নো ফুয়েল কর্মসূচি শুরু করেছে জেলা পুলিশ। হেলমেট ব্যবহার বাধ্যতামূলক করতে এ কর্মসূচির উদ্যোগ নিয়েছে পুলিশ। গত ২৭ নভেম্বর পেট্রল পাম্প মালিক সমিতির সঙ্গে পুলিশ প্রশাসনের বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়। ১ ডিসেম্বর থেকে নীলফামারীর ফিলিং স্টেশনগুলোতে চালু করা হয় এ নিয়ম।

তবে সপ্তাহ না যেতেই তেল দেওয়া হচ্ছে হেলমেটবিহীন চালকদেরও। ফিলিং স্টেশনে বিশেষ কায়দায় রাখা হেলমেট ধার দিয়ে সরবরাহ করা হচ্ছে পেট্রল, অকটেন।

এদিকে হেলমেটবিহীন চালকদের কাছে তেল বিক্রির বিষয়টি অস্বীকার করেছেন নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ। তিনি বলেন, পাম্প মালিকেরা নির্দেশনা মানছেন। এছাড়া আমাদের অভিযান অব্যাহত আছে। পাম্পে হেলমেট রেখে তেল বিক্রি করার বিষয়টি জানা নেই। তবুও আমরা খোঁজ নিয়ে বিষয়টি দেখছি।

নীলফামারীর পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান সংবাদকর্মীদের বলেন, মিটিংয়ে পাম্প মালিকেরা আমাদের কথা দিয়েছেন, নির্দেশনা মানবেন। বিভিন্ন দোকানে বোতলে জ্বালানি তেল বিক্রির বিষয়টি দেখা হবে। জেলা জুড়ে হেলমেটবিহীন মোটরসাইকেল ধরার অভিযান কঠোরভাবে চলছে। এক মাসে হাজারের বেশি হেলমেট ও কাগজপত্রবিহীন মোটরসাইকেল মালিকের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।