ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

তিন দিন পর যানজট দেখছে রাজধানীবাসী

নিশাত বিজয়, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
তিন দিন পর যানজট দেখছে রাজধানীবাসী ছবি: বাংলানিউজ

ঢাকা: বর্তমান সময়ে রাজধানী ঢাকা ও যানজট সমার্থক শব্দ হয়ে উঠলেও গত তিনদিন ঢাকার রাজপথ ছিল কার্যত ফাঁকা। বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে মানুষ রাস্তায় নামেনি খুব একটা।

খুবই জরুরি কাজ ছাড়া সবাই এড়িয়ে চলেছেন ঢাকার রাজপথ। তবে রোববার (১১ ডিসেম্বর) সকাল থেকে পরিস্থিতি আগের রূপ নিয়ে থাকে। এদিন অফিস শুরুর মুহূর্ত থেকেই রাজধানীর ব্যস্ততম সড়ক-মোড়গুলোতে বাড়তে থাকে গাড়ির চাপ।

রাজধানীর বিজয় সরণি, রামপুরা, ফার্মগেট, বনানী, মহাখালী, সায়েন্স ল্যাব, শাহবাগ, ধানমণ্ডি ২৭ নম্বরের মোড়ে মাঝারি থেকে বড় আকারের গাড়ির জটলা দেখা গিয়েছে।  

রোববার (১১ ডিসেম্বর) সকাল নয়টা থেকে বেলা ১২টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে যানজটের এ চিত্র উঠে এসেছে।

এদিন সবচেয়ে বেশি যানজট ছিল বিজয় সরণিতে। বিজয় সরণি মোড় পার হতে প্রতিটি যানবাহনকে ৩০ থেকে ৪০ মিনিট সময় অপেক্ষা করতে হয়েছে। অন্যদিকে তেজগাঁও সাতরাস্তা মোড় থেকে রেলক্রসিং ফ্লাইওভারে ছিল দীর্ঘ গাড়ির জটলা। এ রুটে বিজয় সরণি দিয়ে পার হতে সময় লেগেছে এক ঘণ্টার কাছাকাছি। তবে বিমানবন্দর থেকে বনানী হয়ে ফার্মগেট-শাহবাগ রুটে যানজট ছিল কম।

নিউ মার্কেট থেকে ধানমণ্ডি হয়ে উত্তরা রুটের যাত্রীদের রাসেল স্কয়ার, মানিক মিয়া এভিনিউ মোড় ও চন্দ্রিমা উদ্যান মোড় পার হতে সময় লাগছে ২০ থেকে ৩০ মিনিট।

নিউ মার্কেট থেকে বিমানবন্দরে চলাচলকারী ভিআইপি পরিবহন যানজটে দাঁড়িয়ে ছিল রাসেল স্কয়ারের সিগন্যালে। যানজটে দাঁড়িয়ে থেকে এ পরিবহনের সহকারী মিলন মিয়া এ প্রতিবেদককে বলেন, সকাল সাতটায় গাজীপুর থেকে আসার পথে বিজয় সরণিতে আধাঘণ্টা জ্যামে পড়তে হয়েছে। এতো সকালে অন্যদিন জ্যাম পড়ে না। আর ফিরতি ট্রিপে তো আজিমপুর, সায়েন্স ল্যাব, ধানমণ্ডিসহ সব মোড়ের সিগন্যালে ১৫ মিনিট থেকে ২০ মিনিট করে দাঁড়িয়ে থাকতে হচ্ছে।

পল্টন-রামপুরা-কুড়িল বিশ্বরোড রুটেও যানজটের কারণে ১০ কিলোমিটারের রাস্তা পার হতে সময় লাগছে গড়ে দেড় ঘণ্টা। সাধারণত এই রুটে সকালে গাড়ির চাপ থাকে কম, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে চাপ বাড়ে।

অন্যদিকে মহাখালী থেকে তেজগাঁও হয়ে গুলিস্তান রুটেও ছিল গাড়ির চাপ। এ রুটে চলাচলে সময় লেগেছে এক ঘণ্টারও বেশি।  

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, ১১ ডিসেম্বর, ২০২২
এনবি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।