ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

চাকরির কথা বলে অর্থ-আত্মসাৎ, ভুয়া কাস্টমস কর্মকর্তা আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
চাকরির কথা বলে অর্থ-আত্মসাৎ, ভুয়া কাস্টমস কর্মকর্তা আটক

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মো. জিয়াউর রহমান নামে এক প্রতারককে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

রোববার (১১ ডিসেম্বর) রাতে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জিয়া।

আটক ব্যক্তির নাম জিয়াউর রহমান (৪২)। তার গ্রামের বাড়ি যশোর জেলার অভয়নগরে।

পুলিশের এই কর্মকর্তা জানান, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ ফ্রেইড ফরোয়ার্ডস অ্যাসোসিয়েশনের (বাফা) লোডার মো. জিয়াউর কয়েকজন ব্যক্তিকে চাকরি দেওয়ার নাম করে বিপুল পরিমাণ টাকা আত্মসাৎ করেছেন।

এ ঘটনায় ভুক্তভোগী মো. রাসেল আহমেদ (২৬), আরজু আহমেদ (৩৪), মোস্তাক আহমেদ (৫৭) ও মো. শরিফুল ইসলাম (২৬) আমাদের কাছে অভিযোগ জানান। প্রতারক জিয়াউর রহমান বিমানবন্দরের একজন সিনিয়র কাস্টমস অফিসার বলে পরিচয় দিয়েছেন।

আর্মড পুলিশের এই কর্মকর্তা জানান, ভুক্তভোগী মো. রাসেল আহমেদকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের হেল্পলাইনে চাকরি দেওয়ার কথা বলে ৩ লাখ টাকা নিয়েছেন জিয়াউর রহমান। একইসঙ্গে মো. শরিফুল ইসলামকেও একই এয়ারলাইনসের ট্রাফিক হেলপার পদে চাকরি দেওয়ার কথা বলে ৩ লাখ টাকা নেন। অপরদিকে আরজু আহমেদকে ব্যাংক থেকে লোন করিয়ে দেবেন বলেন ১ লাখ ২৫ হাজার এবং মোস্তাক আহমেদকেও লোন করিয়ে দেওয়ার কথা বলে ৩ লাখ টাকা নেন।

তিনি আরও জানান, ভুক্তভোগীরা রোববার এয়ারপোর্ট আর্মড পুলিশে এসে অভিযোগ দেন। এরপর বিমানবন্দরে খোঁজ নিয়ে জানা যায়, তিনি আসলে কোনো কাস্টমস কর্মকর্তা নন। তিনি মূলত বিমানবন্দরের রফতানি কার্গো ভিলেজের একজন লোডার। বিভিন্ন জনকে চাকরি দেওয়ার নামে টাকা হাতিয়ে নিয়েছেন। তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ২২৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
এমকে/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ