ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

২৮ ডিসেম্বর মেট্রোরেল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
২৮ ডিসেম্বর মেট্রোরেল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ২৮ ডিসেম্বর মেট্রোরেল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

ঢাকা: আগামী ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেল উদ্বোধন করবেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির জাতীয় সম্মেলনের অভ্যর্থনা উপ-কমিটির সভায় ওবায়দুল কাদের এ তথ্য জানান।

তিনি বলেন, আগামী ২৮ ডিসেম্বর মেট্রোরেল উদ্বোধন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে উপস্থিত থেকে মেট্রোরেল উদ্বোধন করবেন।

ওবায়দুল কাদের বিএনপির কর্মসূচি এবং সাম্প্রতিক রাজনীতি বিষয়েও কথা বলেন।

বিএনপি সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি বলছে রাষ্ট্র কাঠামো মেরামত করবে। শুনলে আসলে হাসি পায়। এ দেশের রাষ্ট্র কাঠামোকে যারা ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে এসেছিল সেই রাষ্ট্র কাঠামোকে তারা আবার মেরামত করবে? রাষ্ট্র কাঠামোকে মেরামত করে শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নশীল বাংলাদেশ করেছেন।

বিএনপির ১০ ডিসেম্বরের সমাবেশ নিয়ে কাদের বলেন, পল্টনে সমাবেশ করবেই, ১০ তারিখে খালেদা জিয়া বিজয় মিছিল করবে, মিছিলের নেতৃত্ব দেবে, তারেক রহমান ডাক দেবে আন্দোলনের, এসব অনেক কথা আমরা শুনেছি। সোহরাওয়ার্দী উদ্যান তাদের পছন্দ না, শেষ পর্যন্ত গেলেন গোলাপবাগ গরুর হাটে। তাহলে কিভাবে এসব বলে।

কাদের আরও বলেন, বুদ্ধিজীবীদের ব্যাপারে বিএনপি বলে কি? বুদ্ধিজীবী হত্যার বিচার করবে এ সরকার হটিয়ে! এসব আজগুবি কথা, বিএনপির নেতাদের মাথা ঠিক নেই। যা চেয়েছিল সব স্বপ্ন কর্পূরের মতো উড়ে গেছে। তারা পাগলামি করুক, আমরা আমাদের কাজ করে যাবো,কাজের মাধ্যমে আমরা জবাব দেবো।

কূটনৈতিকদের সমালোচনা করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেন, তারা শিষ্টাচার লঙ্ঘন করছে। তারা শিষ্টাচার লঙ্ঘন করে একজনের বাড়িতেও গিয়েছে। সে ব্যক্তি নিখোঁজ নাকি কোনো জঙ্গি গ্রুপে যোগ দিয়েছে! খোঁজ নেওয়া উচিৎ ছিল। এসব বন্ধ করতে হবে। পররাষ্ট্রমন্ত্রীকে এ ব্যাপারে কড়া ভূমিকা নিতে বলেন।

তিনি বলেন, বিএনপি খুনিদের দল, বিএনপি খুন, ঘুমের রাজনীতি করে। বিএনপির ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ থাকতে হবে। আওয়ামী লীগ পরাজয় জানেনা, ওরাই পরাজিত শক্তি। ডিসেম্বর এবং ১০ জানুয়ারি খুব গুরুত্বপূর্ণ, জাতীয় জীবনে ১০ ডিসেম্বর বঙ্গবন্ধু দেশে ফিরে এসেছিলেন। আল্লাহ ছাড়া আমরা কাউকে ভয় পাইনা।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
এমইউএম/আরবি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।