ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিএনপি পুলিশের পায়ে পারা দিয়ে নৈরাজ্য সৃষ্টি করতে চেয়েছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
বিএনপি পুলিশের পায়ে পারা দিয়ে নৈরাজ্য সৃষ্টি করতে চেয়েছিল

বাগেরহাট: বাগেরহাট-২ (কচুয়া ও সদর) আসনের সংসদ সদস্য শেখ তন্ময় বলেছেন, বিএনপি সমাবেশ করতে নয়া পল্টনে যায়নি। তারা পুলিশের পায়ে পারা দিয়ে নৈরাজ্য সৃষ্টি করতে চেয়েছিল।

পুলিশ নিজেদের জীবন বাঁচানোর জন্য বিএনপির সেই কর্মসূচি ব্যর্থ করেছে। পরবর্তীতে স্বাধীনতাকামী জনতারাও নয়া পল্টনে অবস্থান নেন আর বিএনপি গোলাপবাগে সমাবেশ করে।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বাগেরহাট সরকারি মাধ্যমিক বিদ্যালয় মাঠে হতদরিদ্রদের শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সংসদ সদস্য শেখ তন্ময় আরও বলেন, বাগেরহাট পৌরসভার সব থেকে বড় সমস্যা জলাবদ্ধতা। পানি নিস্কাশন ব্যবস্থা ভালো করতে আমরা ড্রেনের কাজ করেছি। বৃষ্টির মৌসুমে পানি নিস্কাশন ব্যবস্থা আরও ভালো করতে আগামীতে খালগুলো কেটে দেওয়ারও পরিকল্পনা আছে। শুধু ড্রেন বানিয়েতো লাভ নেই, খাল কেটে রাখতে হবে যাতে পানি নেমে যেতে পারে। এ জন্য বিশদ পরিকল্পনা নেওয়া হয়েছে। কিন্তু দুঃখের বিষয় এতো কাজ করার পরেও কিছু মানুষ আমাদের দেশ থেকে তাড়িয়ে দিতে চায়। স্বাধীনতা বিরোধীদের সেই আশা কখনও পূর্ণ হবে না। দেশের মানুষ আওয়ামী লীগের সঙ্গে আছে।

বিএনপির ১০ দফা দাবি বিষয়ে তিনি বলেন, বিএনপি দেওয়া ১০টি দাবির মধ্যে জনগনের কথা কোথাও লেখা নেই। তাদের দাবির মধ্যে ৬টি দাবি ছিল জামাত-শিবিরের নেতাকর্মীদের কারামুক্তি দেওয়া। দেশের মানুষ তা মেনে নেবে না। জামাত-বিএনপি ক্ষমতায় থাকাকালীন এই বাগেরহাটেও অবর্নীয় নিরর্যাতন করেছে তারা। ভবিষ্যতে তারা ক্ষমতায় আসলে আবারও নির্যাতন করবে সারা দেশে। এ জন্য দেশের উন্নয়ন ও দেশের মানুষের শান্তির জন্য আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

২০২৪ সালের নির্বাচন সম্পর্কে শেখ তন্ময় বলেন, স্বাধীনতা বিরোধীরা পায়রাতা করতেছে, যাতে আগামী একটা বছর দেশে নৈরাজ্য সৃষ্টি করতে পারে। কোনো লাভ হবে না, শেখ হাসিনাই আবারও প্রধানমন্ত্রী হবেন। আমরা আমাদের মতোই আবার নির্বাচন করবো। বাংলাদেশে ওই একটা দল না, আরও বহু দল আছে। ওরা নির্বাচন করুক না করুক, ওটা তাদের রাজনীতি। আমরা গনতান্ত্রিক প্রক্রিয়ায় বিশ্বাস করি, গনতান্ত্রিক প্রক্রিয়ায়ই দেশে উন্নয়ন হতে পারে এটা প্রধানমন্ত্রী প্রমান করেছেন। আমরা যারা তৃনমূলে রাজনীতি করি আমরা চাই আগামীতেও প্রধানমন্ত্রীর নেতৃত্বে নির্বাচন হোক।

বাগেরহাট পৌর আওয়ামী লীগের আয়োজনে অনুষ্ঠিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ফরিদ উদ্দিন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ভুইয়া হেমায়েত উদ্দিন, যুগ্ন সাধারণ সম্পাদক ও পৌর মেয়র খান হাবিবুর রহমান, জেলা তাতী লীগের সভাপতি তালুকদার আব্দুল বাকি, বাগেরহাট প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক শেখ আজমল হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ বশিরুল ইসলাম, সাধারণ সম্পাদক ইবনে মিজান হীরু প্রমুখ।

এদিন বাগেরহাট পৌরসভার বিভিন্ন এলাকার ৩ হাজার মানুষকে শীতবস্ত্র দেওয়া হয়। সেই সঙ্গে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অনুদানের ২০টি চেক উপকারভোগীদের হাতে তুলে দেওয়া হয়। এছাড়া বাগেরহাট সদর ও কচুয়া উপজেলায় সংসদ সদস্য শেখ তন্ময়ের পক্ষ থেকে ১৭ হাজার কম্বল বিতরণ করার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।