ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিজয় দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২২
বিজয় দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা ছবি: বাংলানিউজ

ঢাকা: মহান বিজয় দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছে জাতীয় প্রেসক্লাবসহ বিভিন্ন সাংবাদিক সংগঠন।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের অভ্যন্তরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন সংগঠনগুলোর নেতা ও সদস্যরা।

এদিন প্রথমে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানায় জাতীয় প্রেসক্লাব। এ সময় জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাইনুল আলম ও আশরাফ আলী, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, দৈনিক কালের কণ্ঠের প্রধান সম্পাদক ইমদাদুল হক মিলন, ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরীসহ প্রেসক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

পরে একে একে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), বঙ্গবন্ধু সাংবাদিক পরিষদ, মুক্তিযোদ্ধার সন্তান সাংবাদিক ফোরাম, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), মুক্তিযোদ্ধা সাংবাদিক কমান্ড, বাংলাদেশ সম্পাদক ফোরাম ও বরিশাল বিভাগ সাংবাদিক সমিতি।

শ্রদ্ধা নিবেদন শেষে জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, আজ মহান বিজয় দিবস। এ বিজয়ের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি এ দেশের মানুষের মুক্তির জন্য জীবনের দীর্ঘ সময় কারাগারে কাটিয়েছেন। তার নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছিল, বাঙালি জাতি বিজয় অর্জন করেছিল।

তিনি আরও বলেন, আজকে ১৬ ডিসেম্বরে আমরা শ্রদ্ধাভরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করি। স্মরণ করি ৩০ লাখ শহীদকে, যারা জীবন দিয়ে এ দেশকে স্বাধীন করেছে। স্মরণ করি ২ লাখ নির্যাতিত মা-বোনদের, যারা পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে নির্যাতিত হয়েছিল, সম্ভ্রম হারিয়েছিল।

জানা যায়, ৫২তম মহান বিজয় দিবসে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ছাড়াও বিভিন্ন কর্মসূচি পালন করছে জাতীয় প্রেসক্লাব। এরই অংশ হিসেবে বিকেল ৪টায় জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে প্রদর্শন করা হবে শেখ হাসিনা ও শেখ রেহানা নিবেদিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে নির্মিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘চিরঞ্জীব মুজিব’। এতে উপস্থিত থাকবেন চলচ্চিত্রটির অভিনেত্রী চিত্রনায়িকা পূর্ণিমা।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২২
এসসি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।