ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজধানীতে ছিনতাইকারী চক্রের ৩১ সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২২
রাজধানীতে ছিনতাইকারী চক্রের ৩১ সদস্য আটক

ঢাকা: সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের ৩১ সদস্যকে আটক করেছে করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৩ এর সদস্যরা।  

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) রাতে রাজধানীর মতিঝিল, শাহবাগ, সবুজবাগ, পল্টন, যাত্রাবাড়ী ও বংশাল এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- মো. রুবেল (২৬), সোহাগ (১৯), মো. মানিক (৩০), মো. সাইফুল ইসলাম (৩০), সুমন মিয়া (৩০), রাজু বিশ্বাস (২৭), শ্রী দুলাল চন্দ্র শিল (৩২), মো. আসাদুল্লাহ (৪২), মো. শাহাদাৎ হোসেন (২৫), পান্না (২৫), মেহেদি হাসান (২৫), মো. শাকিল (২৭), মো. আসাদুল ওরফে বিটকেল (২২), মো. রনি তালুকদার (১৯), মো. হাফিজুল ইসলাম (১৯), মো. রাসেল (২২), মো. হ্নদয় নিরব (২২), মো. শেখ মিলন (২২), মো. রফিকুল ইসলাম (২৯), মো. জুয়েল হাওলাদার (২৬), মো. মুন্না(২২), মো. মাসুদ ওরফে  খোরশেদ আলম (২০), মো. ফাহিম (২১), আ. কাদের (২৪), মো. আশরাফ আলী (৩৭), মো. মিলন (২৫), মো. রিয়াজ (৩৬), গৌতম অধিকারী (৩৮), মো. জুয়েল হোসেন (২৮), মো. জাবেদ (৩৮) ও মো. রবিউল ইসলাম (২০)।  

আটক আসামিদের কাছ থেকে তিনটি এন্টিকাটার, ১৪টি ব্লেড, দুইটি ছুরি, চারটি সুইচ গিয়ার, একটি ক্ষুর, একটি কাঁচি, ছয়টি ব্যাটারি, ৩৭টি মোবাইল ফোন ও ২৭ হাজার ৭৩ টাকা জব্দ করা হয়।  

আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, আসামিরা রাজধানীর বাসস্ট্যান্ড, রেলওয়ে স্টেশন এলাকায় ছিনতাইয়ের উদ্দেশে ঘোরাফেরা করতে থাকে। যাত্রীদের টার্গেট করে দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে সর্বস্ব কেড়ে নেয়। এছাড়া সংঘবদ্ধ ছিনতাইকারীরা রাজধানীর বিভিন্ন অলিগলিতে উৎ পেতে থাকে। সুযোগ পাওয়া মাত্রই তারা পথচারী, রিকশা আরোহী, যানজটে থাকা সিএনজিচালিত অটোরিকশা যাত্রীদের ধারালো অস্ত্র দেখিয়ে সর্বস্ব লুটে নেয়। সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত তুলনামূলক জনশূন্য রাস্তা, লঞ্চঘাট, বাসস্ট্যান্ড, রেল স্টেশন এলাকায় ছিনতাইকারীরা বেপরোয়া হয়ে ওঠে। তাদের ছিনতাই কাজে বাধা দিলে তারা নিরীহ পথচারীদের আঘাত করতে দ্বিধা বোধ করে না।  

র‌্যাব-৩ এর এই অধিনায়ক আরিফ আরও জানান, এ সব ছিনতাইকারীদের আইনের আওতায় আনার ফলে পথচারীদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। রাজধানীবাসী ও দেশের বিভিন্ন প্রান্ত থেকে রাজধানীতে আসা যাত্রীরা যাতে নিরাপদে দৈনন্দিন কাজকর্ম সম্পন্ন করে স্বস্তির সঙ্গে বাড়ি ফিরে যেতে পারেন এ লক্ষ্য নিয়ে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের বিরুদ্ধে র‌্যাবের সাঁড়াশি অভিযান অব্যাহত আছে। গতকাল বৃহস্পতিবার আটক ৩১ আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২২
এমএমআই/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।