ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ডের পর সাহিত্য সম্মাননা পেলেন চিত্তরঞ্জন শীল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ডের পর সাহিত্য সম্মাননা পেলেন চিত্তরঞ্জন শীল

বরগুনা: দীর্ঘ সময় মফস্বল সাংবাদিকতায় অনন্য অবদানের জন্য বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড পাওয়া বরগুনার প্রবীণ সাংবাদিক চিত্তরঞ্জন শীল এবার পেলেন সাহিত্য সম্মাননা-২০২২।

শনিবার (১৭ ডিসেম্বর) সকালে বরগুনা প্রেসক্লাব মিলনায়তনে আমাদের লেখালেখি, বরিশাল ও দখিনার কবিয়াল, পটুয়াখালীর আয়োজনে লেখালেখি সাহিত্য সম্মাননা-২০২২ অনুষ্ঠিত হয়।

‘সাহিত্যে নিবেদিত জীবনের প্রতি শ্রদ্ধাঞ্জলি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় সংগীত পরিবেশনার মধ্যদিয়ে আমাদের লেখালেখি, বরিশালের সম্পাদক শফিক আমিনের সভাপতিত্বে এ অনুষ্ঠানের সূচনা করেন আমাদের লেখালেখি, বরিশালের সভাপতি জাহাংগীর হোসাইন মানিক।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন বরগুনা সরকারি কলেজের অধ্যক্ষ ড. মো: মতিউর রহমান, বরগুনা প্রেসক্লাবের সভাপতি সঞ্জীব কুমার দাস, অধ্যক্ষ মাসুদ আলম বাবুল।

অতিথিদের উত্তরীয় পরিয়ে দেন এবং পাঁচ জন বিশিষ্ট সাহিত্যিককে সম্মাননা প্রদান করেন জেলা প্রশাসক হাবিবুর রহমান।  

এবার যাদের সম্মাননা প্রদান করা হয় তারা হলেন- কবি ও বীর মুক্তিযোদ্ধা মো. জাহাংগীর খান, চিত্তরঞ্জন শীল, মো. আজিজুল হক, মোহাম্মদ জয়নাল আবেদীন, বীর মুক্তিযোদ্ধা সঞ্জীব কুমার রায়।

অনুষ্ঠানে দেশের প্রথিতযশা কবিদের কবিতা পাঠ করেন চন্দ্রিমা দেয়া, দীপান্বতা সিঁথি, তাসমিয়া হাসান অর্পিতা, তাহসিন জাহান সুপ্তি।

অনুষ্ঠানের শেষ পর্বে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে সংগীত পরিবেশন করেন শিল্পী মোশতাক আহম্মদ, মনোয়ার হোসেন, শিল্পী বাবুল সাহা, ও দীপান্বিতা সিঁথি, সুমন মালাকার ও হৃদয় কর্মকার।


বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।