ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে ময়লার ভাগাড়ে মিলল নবজাতক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
মাদারীপুরে ময়লার ভাগাড়ে মিলল নবজাতক

মাদারীপুর: মাদারীপুরে সড়কের পাশে ময়লার ভাগাড়ের মধ্য থেকে কম্বলে পেঁচানো এক মেয়ে নবজাতককে উদ্ধার করেছেন স্থানীয়রা।

রোববার (১৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে মাদারীপুর পৌরসভার বটতলা এলাকার সড়কের পাশ থেকে মেয়ে নবজাতককে উদ্ধার করা হয়।

পরে জেলা সদর হাসপাতালের নবজাতক কেয়ার ইউনিটে ভর্তি করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মাদারীপুর পৌরসভার বটতলা এলাকার কনফেকশনারি দোকানি অলিউর রহমান তার দোকান পরিস্কার করতে গিয়ে সড়কের পাশে কম্বলে প্যাঁচানো একদিনের নবজাতককে দেখতে পান। পরে পৌরসভা কর্তৃপক্ষকে জানানো হলে তাদের সহযোগিতায় শিশুটিকে উদ্ধার করে ভর্তি করা হয় জেলা সদর হাসপাতালের নবজাতক স্পেশাল কেয়ার ইউনিটে।  

সাথী আক্তার নামের স্থানীয় এক নারী বলেন, রাস্তার পাশ দিয়ে যাওয়ার সময় কান্নার শব্দ শুনে এগিয়ে গিয়ে শিশুটিকে দেখতে পাই। পরে আমরা কয়েকজনে শিশুটিকে উদ্ধার করি। বিষয়টি খুবই অমানবিক। এভাবে একদিনের বাচ্চাকে ফেলে রেখে গেলো! তাদের শাস্তি হওয়া উচিত।

এ দিকে নবজাতক উদ্ধারের খবরে দত্তক নিতে আগ্রহীরা অনেকেই হাসপাতালে ভিড় করেছেন।

মাদারীপুর সদর হাসপাতালের মেডিকেল কর্মকর্তা ডা. নাইমা ফেরদৌস শান্তা বলেন, শিশুটির বয়স এক দিন হবে। সকালে কয়েকজন কাদা-মাটি জড়ানো একটি ময়লা কাপড় দিয়ে পেঁচিয়ে হাসপাতালে নিয়ে আসে। শিশুটির শরীর ভীষণ ঠান্ডা ছিল। শিশুটিকে নিবিড় পরিচর্যার কক্ষে চিকিৎসা চলছে। শিশুটির অবস্থা শঙ্কামুক্ত নয়।

মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী বলেন, ময়লার ভাগাড় থেকে একটি নবজাতক শিশুকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে এসেছে স্থানীয়রা। কে বা কারা এ শিশুটিকে রেখে গেছে তাদের শনাক্ত করার চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।