ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

দিনাজপুরে জাতীয় পতাকা উত্তোলন দিবস পালিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
দিনাজপুরে জাতীয় পতাকা উত্তোলন দিবস পালিত

দিনাজপুর: দিনাজপুরে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে জাতীয় পতাকা উত্তোলন দিবস পালিত হয়েছে। রোববার (১৮ ডিসেম্বর) সকাল ১০টার দিকে এম. আব্দুর রহিম সমাজকল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের আয়োজনে দিনাজপুর ইনস্টিটিউট চত্ত্বরে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন কর হয়।

 

জেলার মুক্তিযোদ্ধাদের উপস্থিতিতে প্রধান অতিথি সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি এই কর্মসূচির উদ্বোধন করেন।  

পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এম. আব্দুর রহিমের প্রতিকৃতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন এম. আব্দুর রহিম সমাজকল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র, শহরের বিভিন্ন সরকারি দপ্তর, মুক্তিযোদ্ধা, আওয়ামী ও অঙ্গ সংগঠনের নেতারা।

পরে জাতীয় পতাকা উত্তোলন দিবস উপলক্ষে এম. আব্দুর রহিম সমাজকল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের সভাপতি এ্যাড. আজিজুল ইসলাম জুগলুর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

এ সময় বিশেষ অতিথি হিসেবে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর রুহুল আমিন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রাক্তন চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম উপস্থিত ছিলেন।

এ দিকে জাতীয় পতাকা উত্তোলন দিবস উপলক্ষে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলা বিএমএর আয়োজনে বিনামূল্যে ডায়াবেটিস ও চক্ষু পরীক্ষা এবং চিকিৎসা ক্যাম্পের আয়োজন করা হয়।

উল্লেখ্য, বাংলাদেশ স্বাধীন হওয়ার পর ১৯৭১ সালের ১৮ ডিসেম্বর দিনাজপুরের গোর-এ শহীদ ময়দানে আনুষ্ঠানিকভাবে স্বাধীন বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করেন মুজিবনগর সরকারের তৎকালীন জোনাল কাউন্সিলের পশ্চিমাঞ্চলীয় জোন-১ এর চেয়ারম্যান এম আব্দুর রহিম।  

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
এসএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।