ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সংবর্ধিত হলেন বাংলানিউজের ডেপুটি এডিটর তপন চক্রবর্তী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
সংবর্ধিত হলেন বাংলানিউজের ডেপুটি এডিটর তপন চক্রবর্তী ...

কক্সবাজার: কক্সবাজারের রামুতে বর্ণাঢ্য আয়োজনে সংবর্ধিত হয়েছেন বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের ডেপুটি এডিটর তপন চক্রবর্তী।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নির্বাচিত হওয়ায় রামু প্রেসক্লাব এ অনুষ্ঠানের আয়োজন করে।

শনিবার (১৭ ডিসেম্বর) রাতে রামু খিজারী সরকারি উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল মহান বিজয় দিবসের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

বর্ণিল এ আয়োজনে প্রধান অতিথির বক্তব্য দেন কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।

এমপি কমল বলেন, সাংবাদিকরা জাতির পথচলায় ভূমিকা রাখে। সাংবাদিকদের অনুসন্ধানী প্রতিবেদনে দেশের সমস্যা-সম্ভাবনা ফুটে ওঠে। একটি পিছিয়ে পড়া জনপদকে উন্নয়নের দ্বারপ্রান্তে নিতে সাংবাদিকদের লেখনী কতটা কার্যকর ভূমিকা রাখে তা বলার অপেক্ষা রাখে না।  

তিনি আরও বলেন, রামুর অফুরন্ত পর্যটন সম্ভাবনা, পুরাকীর্তি, লোকজ ঐতিহ্য, সংস্কৃতি সাংবাদিকদের আরও বেশি করে গণমাধ্যমে তুলে ধরতে হবে। এতে রামুকে ঘিরে আরও বেশি উন্নয়ন ত্বরান্বিত হবে। বাড়বে পর্যটকদের আকর্ষণ ও অর্থনৈতিক সম্ভাবনা।  রামুর অনেক উন্নয়নে সাংবাদিকদের বস্তুনিষ্ঠ লেখনী অবদান রেখেছে। এর মধ্যে তপন চক্রবর্তীর ভূমিকা অগ্রগন্য। তার মতো কীর্তিমান সাংবাদিক পাওয়া রামুবাসীর জন্য গৌরবের। সাংবাদিকতায় মেধা, নিষ্ঠা, কর্মদক্ষতার স্বাক্ষর রাখছেন বলেই তিনি আজ দেশের শীর্ষ পর্যায়ে সাংবাদিকদের নেতৃত্ব দিচ্ছেন।  

বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামেও তিনি সাংবাদিক ইউনিয়নের সভাপতি নির্বাচিত হয়েছেন। মফস্বল থেকে তিনি এখন জাতীয় পর্যায়ে সমাদৃত হয়েছেন। সাংবাদিকতা পেশায় তিনি সবার জন্য অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন।

রামু প্রেসক্লাবের সভাপতি নীতিশ বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে উপ-কমিটির আহ্বায়ক খালেদ শহীদ ও সদস্য সচিব খালেদ হোসেন টাপু শুভেচ্ছা বক্তব্য দেন। অতিথির বক্তব্য দেন রামু প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের নবনির্বাচিত সভাপতি ও বাংলানিউজের ডেপুটি এডিটর তপন চক্রবর্তী।  

সংবর্ধিত অতিথির বক্তৃতায় সাংবাদিক তপন চক্রবর্তী বলেন, সাংবাদিকতায় পেশায় এগিয়ে যেতে হলে প্রচুর জ্ঞান ও দক্ষতা অর্জন করতে হয়। সাংবাদিকদের সাহসী, সৎ ও আদর্শিক হতে হবে। এসব গুণাবলী না থাকলে সাংবাদিকতা পেশায় বেশিদিন টিকে থাকা যায় না। এজন্য রামু প্রেসক্লাবের সদস্যদের পেশাগত মান বাড়াতে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) উদ্যোগে সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা আয়োজনে ভূমিকা রাখতে হবে।  সংবর্ধিত করায় তিনি রামু প্রেসক্লাব নেতাদের আন্তরিক ধন্যবাদ জানান।

রামু প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোয়েব সাঈদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক কক্সবাজার সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম, দৈনিক আমাদের সময় এর চট্টগ্রাম ব্যুরো চিফ হামিদ উল্লাহ, রামু সরকারি কলেজের অধ্যক্ষ মুজিবুল আলম, রামু উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নোবেল কুমার বড়ুয়া, রামু উপজেলা প্রকৌশলী মঞ্জুর হাসান ভুইয়া, বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সদস্য বিজন বড়ুয়া, সুশাসনের জন্য নাগরিক (সুজন) রামু শাখার সভাপতি মাস্টার মোহাম্মদ আলম, রামু প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সভাপতি দর্পণ বড়ুয়া, রামু চৌমুহনী বণিক সমবায় সমিতির সভাপতি অধ্যাপক রফিকুল আলম চৌধুরী, শিক্ষাবিদ কিশোর বড়ুয়া, বাঁকখালী উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ইজত উল্লাহ, রামু উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুবীর বড়ুয়া বুলু, রামু চৌমুহনী বণিক সমবায় সমিতির সাবেক সাধারণ সম্পাদক সজল বড়ুয়া, নাট্যজন আবুল কাশেম, সংস্কৃতিকর্মী ধর্মদর্শী বড়ুয়া, বাংলাদেশ বেতার কক্সবাজারের সংগীত প্রযোজক বশিরুল ইসলাম, সংগীত শিল্পী মানসী বড়ুয়া ও রামু খিজারী সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নাজনীন আকতার মেরি।

অনুষ্ঠানে প্রধান অতিথি এমপি কমলসহ অতিথিরা সাংবাদিক তপন চক্রবর্তীকে সম্মাননা স্মারক দেন। এ সময় রামুর সনাতন সম্প্রদায়সহ বিভিন্ন সংগঠন ফুলেল অভিনন্দন জানান।

সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন কন্ঠশিল্পী ইফতি আরিয়ানা, গোলাম মোস্তফা বাবুল, প্রেরণা বড়ুয়া স্বস্তি, ইশমাম কবির ও জেসমিন আকতার।  কবিতা আবৃত্তি করেন আদিত্য সিকদার প্রিন্স।  নৃত্য পরিবেশন করেন ইনস্টিটিউট অব মিউজিক রামুর নৃত্য বিভাগের শিল্পীরা।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।