ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

খুলনা হবে বিশ্বের ৫ স্বাস্থ্যকর শহরের অন্যতম

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
খুলনা হবে বিশ্বের ৫ স্বাস্থ্যকর শহরের অন্যতম

খুলনা:খুলনা সিটি করপোরেশন মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, খুলনাকে তিলোত্তমা, সুন্দর, পরিবেশসম্মত ও পরিষ্কার-পরিচ্ছন্ন নগরীতে পরিণত করতে নগরবাসীর সহযোগিতা প্রয়োজন। বিশ্বের পাঁচটি দেশের মধ্যে বাংলাদেশের খুলনাকে অন্যতম স্বাস্থ্যকর শহরে রূপান্তর করার প্রক্রিয়া চলছে।

নগরীকে স্বাস্থ্যকর শহর করতে নাগরিকদের নিয়ম মানতে হবে। সবার প্রচেষ্টা ছাড়া সুন্দর নগরী গড়ে তোলা সম্ভব নয়।  

রোববার (১৮ডিসেম্বর) নগর ভবনের শহিদ আলতাফ মিলনায়তনে জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম পরিকল্পনার অংশ হিসেবে সুশাসন প্রতিষ্ঠায় অংশীজনের সভা, দুর্নীতি প্রতিরোধ সংক্রান্ত কর্মশালা এবং সিটি লেভেল কো-অর্ডিনেশন কমিটির সভায় প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র এসব কথা বলেন।

মেয়র বলেন, সব দপ্তরে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন করতে পারলে দুর্নীতি সহনীয় পর্যায়ে আনা সম্ভব। সরকার দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে বিশ্বাসী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে কঠোর অবস্থানে রয়েছেন। কর্মকর্তা-কর্মচারীদের স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে কাজ করতে হবে।

খুলনা সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন প্যানেল মেয়র মো. আমিনুল ইমলাম মুন্না এবং অ্যাডভোকেট মেমরী সুফিয়া রহমান শুনু।  

সভায় খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল্লাহ ও কেসিসি’র সচিব মো. আজমুল হক বক্তৃতা করেন।

সভায় বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, বীর মুক্তিযোদ্ধা, কেসিসি’র বিভিন্ন শাখার কর্মকর্তা-কর্মচারী ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা,  ডিসেম্বর ১৮, ২০২২
এমআরএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।