ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিশ্বকাপে লোডশেডিং হয়নি, দাবি কাদেরের

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
বিশ্বকাপে লোডশেডিং হয়নি, দাবি কাদেরের বক্তব্য দিচ্ছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক মন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: বাদল

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ফাইনাল পর্যন্ত হয়ে গেল দেশে লোডশেডিং হচ্ছে কেউ বলতে পারবে না। অতীতে ভাঙচুর হয়নি, বিদ্যুৎকেন্দ্রে আগুন দেয়নি, এ ঘটনা এ প্রথম।

সবচেয়ে বেশি সংকটের সময় সবচেয়ে বেশি দায়িত্ববোধের পরিচয় দিয়েছেন শেখ হাসিনা। দারুণভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছেন।  

সোমবার (১৯ ডিসেম্বর) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে শৃঙ্খলা ও স্বেচ্ছাসেবক উপকমিটি এবং মঞ্চ ও সাজসজ্জা উপকমিটির যৌথ বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন।

কাদের বলেন, মানুষের চিন্তা-চেতনার সঙ্গে সংগতি রেখে পথ চলতে হবে। মানুষ কী চাচ্ছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রথম কাজ মানুষকে রক্ষা করা। সংকটকে সম্ভবনায় রূপ দিয়েছেন করোনায়। এখনও (বৈশ্বিক সংকটে) বাংলাদেশ ঘুরে দাঁড়াতে শুরু করেছে।

রিজার্ভ নিয়ে দুশ্চিন্তার কিছু নেই দাবি করে কাদের বলেন, রিজার্ভ জমা আছে। মূল্যস্ফীতি আগের চেয়ে একটু কমেছে। ৯ দশমিক ৫ থেকে কমে এখন ৮ দশমিক ৮ শতাংশ।

স্বাধীনতা পরবর্তী সময়ে কৃষিতে গুরুত্ব দিয়েছিলেন বঙ্গবন্ধু। এবারও বাম্পার ফলন হয়েছে জানান কাদের।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, আফজাল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আবদুস সবুর, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২ 
এনবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।