ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

খিলক্ষেতে ৪ প্রতিষ্ঠানের মালিককে ২ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
খিলক্ষেতে ৪ প্রতিষ্ঠানের মালিককে ২ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা

ঢাকা: রাজধানীর খিলক্ষেত থানাধীন বাউলা ও বটতলা বাজার এলাকায় ৪টি প্রতিষ্ঠানের মালিককে মোট ২ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৯ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১ টা পর্যন্ত খিলক্ষেত এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে বিএসটিআই-এর প্রতিনিধি উপস্থিত ছিলেন।  

জরিমানা করা প্রতিষ্ঠানগুলো হলো- মা বেকারি অ্যান্ড কনফেকশনারি, টাঙ্গাইল সুইট্স, সোহাগ বেকারি অ্যান্ড কনফেকশনারি, সুফিয়ান বেকারি অ্যান্ড কনফেকশনারি।

র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ জানান, প্যাকেটে ওজন পরিমাপে কম দেওয়া এবং যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ব্যতিত স্বাস্থ্যবিধি না মেনে অস্বাস্থ্যকর পরিবেশে বিভিন্ন পণ্য তৈরি করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত ওজন ও পরিমাপ মানদণ্ড আইন ২০১৮ এর ২৪(১), ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২, বিএসটিআই আইন ২০১৮ এর ১৫ ও ৩১ ধারা মোতাবেক চারটি প্রতিষ্ঠানকে জরিমানা করেন।  

প্রতিষ্ঠানগুলোর মধ্যে- মা বেকারি অ্যান্ড কনফেকশনারির মালিক মো. শরিফুল ইসলামকে (৩৫) ৮০ হাজার টাকা, টাঙ্গাইল সুইটসের মালিক নিখিল সরকারকে (৫৫) এক লাখ টাকা, সোহাগ বেকারি অ্যান্ড কনফেকশনারির মালিক মো. কুতুব উদ্দিনকে (৩২) ২০ হাজার টাকা এবং সুফিয়ান বেকারি অ্যান্ড কনফেকশনারির মালিক মো. নান্নু মিয়াকে (৪৮) ৪৫ হাজার টাকাসহ মোট ২ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জরিমানার মাধ্যমে আদায় করা টাকা সরকারি কোষাগারে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি৷ 

বাংলাদেশ সময়: ০০০৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
এসজেএ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।