ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

কাউন্সিলর কার্যালয় থেকে জন্ম ও মৃত্যু নিবন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
কাউন্সিলর কার্যালয় থেকে জন্ম ও মৃত্যু নিবন্ধন

বরিশাল: বরিশাল সিটি করপোরেশনের অ্যানেক্স ভবন থেকে পরিচালিত জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম বরিশালের ৩০টি ওয়ার্ডের কাউন্সিলর কার্যালয় থেকে পরিচালনার উদ্যোগ নেওয়া হয়েছে। আগামী ১ জানুয়ারি থেকে পুরোদমে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম কাউন্সিলর কার্যালয় থেকে শুরু হবে।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টায় নগরের বরিশাল ক্লাবের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানান বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

তিনি বলেন, নগরবাসী অনেক সময় জন্ম ও মৃত্যু নিবন্ধন সনদ সংগ্রহ করতে ভোগান্তির শিকার হতো। নাগরিকদের ভোগান্তির কথা চিন্তা করে আমরা ৩০টি ওয়ার্ডের কাউন্সিলর কার্যালয়ে জন্ম ও মৃত্যু নিবন্ধনের প্রক্রিয়ার উদ্যোগ নিয়েছি। এতে করে খুব কম সময়ে কাউন্সিলর কার্যালয় থেকে নিবন্ধন সনদ নিতে পারবে নগরবাসী।

মেয়র বলেন, এই উদ্যোগের কারণে প্রায় ৮ দিন জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম বন্ধ থাকতে পারে। আগে মন্ত্রণালয়ে আমরা ১৬ লাখ টাকা জমা দিয়েছিলাম। এখন আবার বাকি টাকা জমা দিয়ে পুনরায় কাউন্সিলর কার্যালয়ে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম শুরু করা হবে। এতে করে কাউন্সিলরদেরও সুবিধা হবে। মঙ্গলবার থেকে অ্যানেক্স ভবনে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম বন্ধ করা হচ্ছে। নাগরিকদের সুবিধার জন্য ৩০টি ওয়ার্ডে ৩০ জন লোক থাকবে নিবন্ধন কার্যক্রম তদারকির জন্য।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বরিশাল জেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর হোসাইন, সিটি করপোরেশনের প্যানেল মেয়র গাজী নইমুল হোসেন লিটু, রফিকুল ইসলাম খোকন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
এসএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।