ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

নতুন ঠিকানা পেল ময়লার ভাগাড়ে পাওয়া সেই নবজাতক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
নতুন ঠিকানা পেল ময়লার ভাগাড়ে পাওয়া সেই নবজাতক

মাদারীপুর: মাদারীপুরে ময়লার ভাগাড় থেকে উদ্ধার হওয়ায় সেই নবজাতক পেয়েছে নতুন ঠিকানা। নি:সন্তান এক দম্পতির কোলে মাতৃস্নেহ খুজে পেল ফুটফুটে মেয়ে নবজাতকটি।

সাত লাখ টাকা অফেরতযোগ্য বন্ডে রাজবাড়ীর সরকারি চাকরিজীবী নি:সন্তান দম্পতিকে আদালতের মাধ্যমে দত্তক দেওয়া হয় নবজাতককে।  

জানা গেছে, মাদারীপুরের আদালতপাড়ায় নবজাতক দত্তক নিতে আগ্রহী দম্পতিরা ভিড় করেন। শিশুটিকে দত্তক নিতে ১৯ জন আবেদন করেন আদালতে। তিন ঘণ্টা ধরে চলে শুনানি।  

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) জেলার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মামুনুর রশিদ এজলাসে শুনানি নেন আবেদনকারীদের।  

প্রথম পর্যায়ে ১৫ জন বাদ পড়লে অন্য চারজনের যোগ্যতা অনুসারে আবারও চলে শুনানি। পরে সাত লাখ টাকা ফেরতযোগ্য জামানতে মরিয়ম আক্তার ও আজিবর হাওলাদার নি:সন্তান দম্পতিকে নবজাতক দত্তক দেন আদালত। এতে খুশিতে আত্মহারা এই দম্পতি।  

চিফ জুডিসিয়াল আদালতের নাজির মু. শহিদুল ইসলাম বলেন, সাতদিনের মাথায় নবজাতকের নামকরণ করা হবে। আর এখন থেকে পুরো দায়িত্ব পালন করবেন দত্তক নেওয়া ওই দম্পতি।

দত্তক নেওয়া মরিয়ম আক্তার বলেন, আমাদের কোনো সন্তান নেই। আদালতের সিদ্ধান্ত মতে আমরা মেয়েটিকে মানুষ করে তুলবো। আমাদের স্বামী-স্ত্রী দু’জনের যা সম্পতি আছে, সবকিছুই এই মেয়ের নামে লিখে দেবো।  

মাদারীপুর আদালতের আইনজীবী রুবিনা আক্তার বলেন, ১৯ জনের মধ্যে আদালত মরিয়ম ও আজিবর দম্পতিকে বেঁছে নিয়েছেন। তাদের যোগ্যতা অনুসারে আদালত এই সিদ্ধান্ত দেন। আশা করছি, মেয়েটি নতুন মা-বাবার পরিচয়ে আলোকিত মানুষ হয়ে গড়ে উঠবে।

মাদারীপুর জেলার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির মু. শহিদুল ইসলাম জানান, মেয়েটির সব দায়িত্ব ওই দম্পতিকে দিয়েছেন আদালত। পরিচয়হীন শিশুটি নতুন ঠিকানা পাওয়ায় সবাই খুশি।  

উল্লেখ্য, গত রোববার (১৮ ডিসেম্বর) মাদারীপুর শহরের বটতলা এলাকার সড়কের পাশ ময়লার ভাগাড় থেকে কম্বলে পেঁচানো একটি ফুটফুটে নবজাতক উদ্ধার করেন স্থানীয়রা। মেয়েটি এখনও জেলা সদর হাসপাতলে চিকিৎসাধীন। এদিকে দত্তক নেওয়া এই দম্পতি রাজবাড়ী জেলার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে কর্মরত। ১৩ বছরের সংসার জীবনে নেই তাদের কোনো সন্তান।

>> মাদারীপুরে ময়লার ভাগাড়ে মিলল নবজাতক

>> সুস্থ আছে ময়লার ভাগাড়ে পাওয়া সেই নবজাতক

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।