ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দিনাজপুরে জেঁকে বসেছে শীত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
দিনাজপুরে জেঁকে বসেছে শীত

দিনাজপুর: দিনাজপুরে জেঁকে বসেছে শীত। শনিবার (২৪ ডিসেম্বর) সকাল ৯টায় দিনাজপুরে ১০.২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

এদিন বাতাসের আর্দ্রতা ছিল ৯৪ শতাংশ।  

এর আগে শুক্রবার (২৩ ডিসেম্বর) দিনাজপুরে ১২.৫ ডিগ্রি সেলসিয়াস ও বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) ১৪.২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

সরেজমিনে শনিবার দিনাজপুর সদর উপজেলার বিভিন্ন এলাকায় ঘন কুয়াশা লক্ষ্য করা গেছে। দিনের বেলায়ও হেডলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করছে। অনেকেই মোটা জামা-কাপড় পরে কাজের জন্য ঘর থেকে বের হয়েছেন।  

কথা হলে সদর উপজেলার ৬ নম্বর আউলিয়াপুর ইউনিয়নের মহব্বতপুর গ্রামের ভ্যানচালক আব্দুল জলিল বলেন, বাজারে ধান নিয়ে যাওয়ার জন্য বের হয়েছি। জ্যাকেট-মাফলার পরেও শীত যাচ্ছে না। আমরা খেটে খাওয়া মানুষ, শীত হোক বৃষ্টি হোক, আমাদের ঘর থেকে বের হতেই হবে।  

দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া অফিসের সহকারী কর্মকর্তা আসাদুজ্জামান বলেন, দিনাজপুরে একটি মৃদু শৈত্যপ্রবাহ চলছে। গত কয়েকদিনের তুলনায় তাপমাত্রা হ্রাস পাবে। ফলে শীতের তীব্রতা বাড়বে। সারাদেশের সর্বনিম্ন তাপমাত্রা নওগাঁর বদলগাছী ও পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।