ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঢাকা-কুমিল্লা ভিত্তিক গাঁজা পাচারকারী চক্রের এক হোতা গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
ঢাকা-কুমিল্লা ভিত্তিক গাঁজা পাচারকারী চক্রের  এক হোতা গ্রেফতার

ঢাকা: ৮০ কেজি গাঁজাসহ ঢাকা-কুমিল্লা ভিত্তিক পাচারকারী চক্রের মূলহোতা মো. জসিমকে (৪৫) গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) ঢাকা মেট্রো কার্যালয় (দক্ষিণ)।  সোমবার (২৬ ডিসেম্বর) দুপুরে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার গোপালনগর গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো কার্যালয়ের (দক্ষিণ) সহকারী পরিচালক সুব্রত সরকার শুভ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) একটি বিশেষ যৌথ টিম কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার গোপালনগর গ্রামে সোমবার দুপুরে অভিযান চালায়। অভিযানে কুমিল্লা ভিত্তিক একটি মাদক পাচারকারী চক্রের সন্ধান পাওয়া যায়। ক্রেতা সেজে ঢাকা মেট্রো কার্যালয় (দক্ষিণ) এর আভিযানিক দল চৌদ্দগ্রামের গোপালনগর ৯নং ওয়ার্ডের মো. জসিমের বসতঘর থেকে ২০টি পোটলায় ৪ কেজি করে মোট ৮০ (আশি) কেজি গাঁজা উদ্ধার ও তাকে হাতেনাতে গ্রেফতার করা হয়।

তিনি জানান, জসিম ২০১০ সাল থেকে গাঁজা পাচারের সঙ্গে জড়িত। সে বাংলাদেশ-ভারতের চৌদ্দগ্রাম ও সোনাপুর সীমান্ত থেকে গাঁজাসহ অন্যান্য দ্রব্যাদি পাচারের সঙ্গেও যুক্ত। মাদক কারবারে যুক্ত থাকায় এর আগেও পাঁচবার আইন-প্রয়োগকারী সংস্থার কাছে গ্রেফতার হয়েছিল।  সর্বশেষ জামিনে বের হয়ে নতুন করে সংঘবদ্ধ হয়ে ঢাকায় গাঁজা পাচারের চক্র গড়ে তোলে। কুমিল্লা সীমান্ত এলাকায় প্রতি কেজি গাঁজার মূল্য ২০ হাজার টাকা। ঢাকায় পৌঁছে তা ৫০ হাজার ঠাকা পর্যন্ত হয়।

গ্রেফতার আসামির নামে চৌদ্দগ্রাম থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।