ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

পঞ্চগড়: ঘন কুয়াশা আর কনকনে শীতে গত ২৪ ঘণ্টায় পঞ্চগড়ে তাপমাত্রা আরও ১ ডিগ্রি কমেছে। আর দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে তেঁতুলিয়ায়।

কনকনে শীতে কাতর হয়ে পড়েছেন উত্তরের জেলাগুলোর সাধারণ মানুষ।

বুধবার (২৮ ডিসেম্বর) সকাল ৯টায় তেঁতুলিয়ায় সবর্নিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস। এর আগে মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ২৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

তেতুঁলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। গত কয়েকদিন থেকে পঞ্চগড়ে তাপমাত্রা উঠা-নামা করছে বলেও জানিয়েছেন তিনি।

আবহাওয়া অফিস জানায়, মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল। আর বুধবার (২৮ ডিসেম্বর) তা আরও কমে সকালে ৯ দশমিক ২ ডিগ্রির ঘরে নেমে আমে।

এতে করে গত কয়েকদিনের টানা তীব্র শীতে দূর্ভোগে পড়েছে জেলার নিম্ন ও খেটে খাওয়া মানুষজন। সব থেকে বেশি বিপাকে পড়েছেন তেঁতুলিয়া উপজেলার মানুষ। তীব্র শীত উপেক্ষা করে কাজের সন্ধানে ছুটছেন তারা। ভোর থেকে ঘন কুয়াশায় ঢেকে যেতে দেখা গেছে গোটা পঞ্চগড় জেলা।

ঘন কুয়াশার কারণে জেলার বিভিন্ন সড়ক-মহাসড়কে দিনের বেলাতেও ভারী যানবাহনগুলোকে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে। এছাড়া বুধবার বেলা ১১টা পর্যন্ত জেলায় সূর্যের দেখা মিলে নি।

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।