ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রাইভেটকারে দলবদ্ধ ধর্ষণের শিকার তরুণী ঢামেকের ওসিসিতে ভর্তি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
প্রাইভেটকারে দলবদ্ধ ধর্ষণের শিকার তরুণী ঢামেকের ওসিসিতে ভর্তি রাজধানীর উত্তরায় তরুণী ধর্ষণের ঘটনায় গ্রেফতার আবু রায়হান ও নাজমুল হাসান সিজান ছবি: সংগৃহীত

ঢাকা: রাজধানীতে উত্তরায় প্রাইভেটকারে দলবদ্ধ ধর্ষণের শিকার তরুণী ঢাকা মেডিকেল হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) চিকিৎসাধীন। তার ফরেনসিক ও ডিএনএ পরীক্ষা সম্পন্ন হয়েছে।

বুধবার (২৮ ডিসেম্বর) দুপুরে ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারের প্রধান সমন্বয়কারী ডা. বিলকিস বেগম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২৬ ডিসেম্বর ওই নারী হাসপাতালে ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি হয়। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) তার ফরেনসিক পরীক্ষা সম্পন্ন হয়। আজকে ডিএনএ পরীক্ষা সম্পন্ন হয়েছে।

এদিকে মামলার পরে ধর্ষক নাজমুল হাসান সিজান (২৫) ও আবু রায়হান (২২) নামের দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাতে গ্রেফতারের পর মঙ্গলবার আসামিরা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। ভুক্তভোগী তরুণী একটি বিউটি পার্লারে চাকরি করেন। গ্রেফতার দুজনসহ জড়িত সবাই পেশায় গাড়িচালক।  

পুলিশ জানায়, ২৫ ডিসেম্বর ভুক্তভোগী তরুণী তার এক বন্ধুর সঙ্গে ৭নং সেক্টরের একটি ভবনে যান। সেখানে তাদের দুজনকে সিজান, রায়হান তাদের আরও দুই বন্ধু মিলে আটকে রেখে টাকা দাবি করে। টাকা না দিলে তাদেরকে আপত্তিকর অবস্থায় পাওয়া গেছে মর্মে তাদের অভিভাবককে জানাবে বলে ভয় দেখায়। এরপর ভুক্তভোগীর বন্ধু টাকা আনতে বেরিয়ে গেলে তারা চারজন ভুক্তভোগী তরুণীকে একটি প্রাইভেট কারে তুলে বিভিন্ন স্থানে ঘুরতে থাকে এবং চলন্ত সেই গাড়িতে চারজন মিলে ধর্ষণ করে তাকে উত্তরা পশ্চিম এলাকায় নামিয়ে দেয়। মামলা দায়েরের পর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে সিজান ও রায়হানকে গ্রেফতার করা হয়। আসামিরা প্রত্যেকেই গাড়িচালক। তাদের বিরুদ্ধে এর আগেও বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে।
স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেওয়ার কারণে আদালত দুই আসামিকে কারাগারে পাঠিয়েছে। এছাড়া এ ঘটনায় জড়িত অন্যদের ধরতে অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
এজেডএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।