ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘সততা নিয়ে কাজ করেন বলেই শেখ হাসিনা উন্নয়নের রোল মডেল’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
‘সততা নিয়ে কাজ করেন বলেই শেখ হাসিনা উন্নয়নের রোল মডেল’

পটুয়াখালী: পটুয়াখালী জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট হাফিজুর রহমান বলেছেন, সততা নিয়ে কাজ করেন বলেই বিশ্বে উন্নয়নের রোল মডেল বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনিই একমাত্র নেতা, যিনি উন্নয়নের মাধ্যমে বিশ্ব জয় করতে পেরেছেন।

দেশে একের পর এক উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করে মাইল ফলকে নিয়ে যাচ্ছেন। বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে রূপ দিতে স্মার্ট বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়েছেন। তার ঘোষণা বাস্তবায়নে মাঠ পর্যায়ে সকলকে এক সঙ্গে কাজ করতে হবে। তাহলে একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে।

বুধবার (২৮ ডিসেম্বর) সকালে গণযোগাযোগ অধিদপ্তরের জেলা তথ্য অফিসের উদ্যোগে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ ব্রান্ডিং বিষয়ক ও মহান বিজয় দিবস উপলক্ষে মহিলা সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

তিনি আরও বলেন, প্রধনমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ এবং পটুয়াখালী জেলায় বাস্তবায়িত মেগা প্রকল্পগুলো মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে রূপকল্প-২০২১ ও রূপকল্প-২০৪১ বাস্তবায়ন করছে সরকার। এর মাধ্যমে ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে জ্ঞানভিত্তিক সমাজ ও উন্নত দেশে পরিণত করার লক্ষ্যে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় এগিয়ে চলছে বাংলাদেশ। সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রার (এমডিজি) সাফল্যের পর ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়নের পথে অগ্রসর হচ্ছে দেশ।

২০০৯ সালে সরকার গঠনের পর দেশের সব মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করার জন্য বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বাসস্থান, শিক্ষা, চিকিৎসা ও সামাজিক নিরাপত্তার বিষয়ে অগ্রাধিকার প্রদান করেন। একই সঙ্গে জনগণের দোরগোড়ায় ডিজিটাল সেবা পৌঁছানো, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছানো, পরিবেশ সুরক্ষা ও বিনিয়োগ বৃদ্ধির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০টি বিশেষ উদ্যোগ হাতে নেন।

জেলা তথ্য অফিসের উপ পরিচালক অনিমেষ কান্তি হাওলাদারের সভাপতিত্বে বক্তব্য দেন গাজী মুনিবুর রহমান নার্সিং কলেজের পরিচালক অ্যাডভোকেট জাকির হোসেন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য শামসুর নাহার পারভীন, পটুয়াখালী ইয়ুথ ফোরামের সভাপতি হাসিবুর রহমান ও সাধারণ সম্পাদক তাসনীম বিনতে মনির এবং পটুয়াখালী জেলা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম।  

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।