ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নরসিংদীতে অস্ত্র লুট, ৩৮ ঘণ্টা পর মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
নরসিংদীতে  অস্ত্র লুট, ৩৮ ঘণ্টা পর মামলা

নরসিংদী: নরসিংদী বাজারে দায়িত্ব পালনরত দুই আনসার সদস্যকে বেঁধে গুলিভর্তি ২টি শটগান ছিনিয়ে নেওয়ার ঘটনায় ৩৮ ঘণ্টা পর মামলা হয়েছে।

বুধবার (২৮ ডিসেম্বর) বিকেল সাড়ে তিনটার দিকে সদর উপজেলা আনসার কর্মকর্তা (ভারপ্রাপ্ত) লুৎফুন্নাহার লতিফা বাদী হয়ে নরসিংদী মডেল থানায় মামলাটি করেন।

মামলায় ১৫-১৬ অজ্ঞাতনামাকে আসামি করা হয়েছে।

এর আগে গত সোমবার (২৬ ডিরসম্বর) রাত দেড়টার দিকে শহরের হাড়িদোয়া নদীসংলগ্ন বাজার বণিক সমিতির আনসার ক্যাম্পের সামনে দুই আনসার সদস্যকে বেঁধে ১০টি গুলিভর্তি ২টি শটগান ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটে। ভুক্তভোগী দুই আনসার সদস্য হলেন মো. আনারুল হক ও মো. জাফর ইকবাল।

মামলার এজাহারে বলা হয়েছে, সোমবার রাতে বাজার এলাকায় টহল ডিউটিতে ছিলেন আনারুল, জাফর, রাশেদ ও আতিক নামে চার আনসার সদস্য। রাত দেড়টার দিকে ১৫-১৮ জন দুর্বৃত্ত একাধিক রামদাসহ ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে তাদের ঘিরে ধরে। রাশেদ ও আতিক নামে দুই আনসার সদস্য এ সময় পালিয়ে গিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে খবর দেন। পরে দুর্বৃত্তরা আনারুল ও জাফরকে বেঁধে ফেলে। এ সময় দুজনের সঙ্গে থাকা ৫টি রাবার বুলেট ও ৫টি সিসা গুলিভর্তি ১২-বোর পাম অ্যাকশন নামে দুটি শটগান ছিনিয়ে নেয় তারা। পরে বাঁধা অবস্থায় তাদের ফেলে রেখে নদীর পাড় ধরে দুর্বৃত্তরা হেঁটে চলে যায়। খবর পেয়ে রাত দুইটার পর জেলা আনসার ক্যাম্প থেকে সদস্যরা ঘটনাস্থলে এসে তাদের উদ্ধার করেন।

জানা গেছে, এ ঘটনার ছায়াতদন্ত চালাচ্ছেন র‌্যাব-১১, জেলা গোয়েন্দা শাখা (ডিবি), অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) কর্মকর্তারা। তারা এরই মধ্যে বাজার এলাকার বিভিন্ন সিসিটিভি ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণ করে বেশ কিছু গুরুত্বপূর্ণ ফুটেজ সংগ্রহ করেছেন। পুলিশ বলছে, এসব ফুটেজ বিশ্লেষণ করে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারের চেষ্টা চালানো হচ্ছে।

নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া বলেন, এ ঘটনায় মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রাতেই থানায় এসে লিখিত অভিযোগ জমা দিয়েছিলেন সদর উপজেলা আনসার কর্মকর্তা (ভারপ্রাপ্ত) লুৎফুন্নাহার লতিফা। যাচাইবাছাই শেষে বুধবার (২৮ ডিসেম্বর) দুপুরে লিখিত অভিযোগটি মামলা হিসেবে নেওয়া হয়েছে। দুর্বৃত্তদের চিহ্নিত করে গ্রেপ্তার ও ছিনিয়ে নেওয়া দুটি অস্ত্র উদ্ধারের জন্য পুলিশের একাধিক দল অভিযান চালাচ্ছে।

আনসারের জেলা কমান্ড্যান্ট তানজিনা বিনতে এরশাদ বলেন, টহলরত দুই আনসার সদস্যের ব্যবহৃত শটগান ছিনিয়ে নেওয়ার ঘটনায় এখনো কেউ গ্রেপ্তার হয়নি। ছিনিয়ে নেওয়া অস্ত্রও উদ্ধার হয়নি। ঘটনার পর থেকেই র‌্যাব, পুলিশ, ডিবি ও পিবিআইয়ের একাধিক দল তদন্ত ও অভিযান চালাচ্ছে। এ বিষয়ে আমরা তাদের সব ধরনের সহযোগিতা করছি।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।