ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাটি কাটতেই মিলল এয়ারক্রাফটের প্রপেলার!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
মাটি কাটতেই মিলল এয়ারক্রাফটের প্রপেলার!

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে মাটি কাটার সময় যুদ্ধকালীন বিধ্বস্ত এয়ারক্রাফটের প্রপেলার (রোটারসহ পাখা) পাওয়া গেছে। সদর উপজেলার হাজিরপাড়া ইউনিয়নের বড় বল্লভপুর গ্রামের মা ব্রিক ফিল্ডের জন্য ফসলি ক্ষেতের মাটি কাটার সময় এটি পাওয়া যায়।

এ নিয়ে স্থানীয়দের মাঝে কৌতুহল সৃষ্টি হয়।  

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিকেলে ভাটার পাশের কাজীর ডগী নামক ফসলি জমি থেকে মাটি কাটার সময় এটি উদ্ধার হয়। পরে ইটভাটার লোকজন উদ্ধার হওয়া প্রপেলারটি এদিন বিকেলে ভাঙারি ব্যবসায়ীর কাছে বিক্রি দেন।

স্থানীয় মা ব্রিকসের কর্মকর্তা মুরাদ হোসেন জানান, উদ্ধার হওয়া পাখাটি ১ হাজার ৬০০ টাকা ভাঙারি ব্যবসায়ীর কাছে বিক্রি করে দেওয়া হয়েছে। শুক্রবার (৩০ ডিসেম্বর) সকালে ওই ভাটাতে গিয়ে এয়ারক্রাফটের ধ্বংসাবশেষের বিষয়ে খোঁজ খবর নিতে গেলে সেটি আর পাওয়া যায়নি।  

অন্যদিকে এয়ারক্রাফটের ধ্বংসাবশেষটি ইতিহাসের সাক্ষী বলে মনে করছেন সচেতন মহল। এ বিষয়ে জানতে চাইলে চাইলে ব্রিকসের কর্মকর্তা মুরাদ হোসেন সংবাদ প্রতিনিধির সঙ্গে অশোভনীয় আচরণ করেন।  

স্থানীয় বাসিন্দা রুহুল আমিন ও আফজাল হোসেন জানিয়েছেন, উদ্ধার হওয়া প্রপেলারটি তারা দেখেছেন। প্রপেলারের একাংশ পাওয়া গেছে। এটি ব্রিটিশ আমলের দ্বিতীয় বিশ্বযুদ্ধ বা মুক্তিযুদ্ধের সময়ে বিধ্বস্ত এয়ারক্রাফটের ধ্বংসাবশেষ হতে পারে।  

মা ব্রিকসের স্বত্ত্বাধিকারী খোরশেদ আলম সুমন মেম্বার বলেন, আমি ঢাকাতে আছি। উদ্ধার হওয়া পাখাটি আমাদের হেফাজতে আছে। অফিস চলাকালীন এটি জেলা প্রশাসকের কার্যালয়ে পৌঁছে দেওয়া হবে।  

হাজিরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামছুল আলম বাবুল বলেন, উদ্ধার হওয়া প্রপেলারটি আমি ফেসবুকে দেখেছি। এটি ব্রিটিশ আমলের হতে পারে।  

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোহিদুল ইসলাম বলেন, ঘটনাটি আমার জানা নেই। কেউ আমাকে জানায়নি। তবে খোঁজ-খবর নেওয়া হচ্ছে।  

লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান হোসেন বলেন, ঘটনাটি আমি জেনেছি। এয়ারক্রাফটের প্রপেলারটি দ্রুত সময়ের মধ্যেই এটি উদ্ধার করা হবে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।