ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২৫০০ মুরগির বাচ্চার মৃত্যু, কারণ অজানা পোল্ট্রি চিকিৎসকদের

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
২৫০০ মুরগির বাচ্চার মৃত্যু, কারণ অজানা পোল্ট্রি চিকিৎসকদের

ফেনী: ফেনীর সোনাগাজীতে একটি পোল্ট্রি খামারে ১২ দিনের ২৫০০টি মুরগির বাচ্চার মৃত্যু হয়েছে। তবে কী কারণে মুরগির বাচ্চাগুলো মারা গেছে বলতে পারছেন না পোল্ট্রি চিকিৎসকেরা।

শুক্রবার (৩১ ডিসেম্বর) বিকেলে পৌর শহরের চরগণেশ গ্রামের ইউছুপ পোল্ট্রি খামারে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত খামার মালিক মো. ইউছুপ জানান, এনসিসি ব্যাংক থেকে তিন লাখ টাকা ঋণ নিয়ে একটি ভাড়া খামারে বয়লার মুরগি পালন শুরু করেন। ১২ দিন আগে হ্যাচারি থেকে বয়লার মুরগির বাচ্চা কিনে খামারে তুলেন। পর্যাপ্ত আলো-বাতাস ও মনোরম পরিবেশ থাকার পরও হঠাৎ মুরগির বাচ্চাগুলো মারা গেছে।

সোনাগাজী উপজেলা প্রাণিসম্পদ অফিসে পোল্ট্রি খামার বিশেষজ্ঞ চিকিৎসক নেই। তাই ক্ষতিগ্রস্ত খামার মালিক মৃত মুরগির বাচ্চা নিয়ে ময়না তদন্তের জন্য ছাগলনাইয়া উপজেলা পানিসম্পদ কর্মকর্তা ডা. হরি কমল মজুমদারের কাছে যান। মৃত মুরগির বাচ্চাগুলো ময়না তদন্ত করে তিনিও মৃত্যুর কারণ নিশ্চিত করতে পারেননি।

সোনাগাজী উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সুপন নন্দী বলেন, আমি ডেইরি খামার বিশেষজ্ঞ চিকিৎসক। খামার মালিককে পোল্ট্রি খামার বিশেষজ্ঞ চিকিৎসক হরি কমল মজুমদারের পরামর্শ নেওয়ার জন্য পরামর্শ দিয়েছি।  

মুরগিগুলো হারিয়ে ঋণের টাকা পরিশোধ করা নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন ক্ষতিগ্রস্ত খামার মালিক।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।