ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরগুনায় ঘন কুয়াশায় ফেরি চলাচল ব্যাহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
বরগুনায় ঘন কুয়াশায় ফেরি চলাচল ব্যাহত

বরগুনা: নাব্যতা সংকট ও ঘন কুয়াশার কারণে আমতলী-পুরাকাটা, বড়ইতলা-বাইনচটকি ও বেতাগী-ঝালকাঠি নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। তবে ঝুঁকি নিয়ে চলাচল করছে যাত্রীবাহী ট্রলার।

শনিবার (৩১ ডিসেম্বর) ভোর রাত থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয় এমন তথ্য নিশ্চিত করেছেন ফেরি কর্তৃপক্ষ।

পুরাকাটা-আমতলী ফেরি কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, কুয়াশার ঘনত্ব বাড়ায় ফেরি মার্কিং বাতি অস্পষ্ট হয়ে ওঠে। এ অবস্থায় দুর্ঘটনা এড়াতে ভোরে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হবে।

এদিকে কিছু সময়ের জন্য ফেরি চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েছেন যাত্রী ও গাড়ির শ্রমিকরা। এছাড়া ঘাট এলাকায় ছোটবড় মিলিয়ে অর্ধশতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।

আর সেই সুযোগে ঘনকুয়াশায় ঝুঁকি নিয়ে অতিরিক্ত যাত্রী ও মোটরসাইকেল নিয়ে ট্রলার চলাচল করতে দেখা যায়। তবে, এ সময় ঘাট এলাকায় আইনশৃঙ্খলা বা‌হিনীর কোনো সদস্যদকে চোখে পড়েনি।

আমতলী-পুরাকাটা রুটের ইউটিলিটি ফেরিচালক দোলন মিয়া বাংলানিউজকে বলেন, নাব্যতা সংকট ও ঘন কুয়াশার কারণে রাতে নৌযান ও ফেরি চলাচল ব্যাহত হচ্ছিল। কুয়াশা বাড়ায় দুর্ঘটনা এড়াতে ভোররাত থেকে আমতলী-পুরাকাটা রুটে ফেরি বন্ধ করে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৪১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।