ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

কক্সবাজারের আধুনিকীকরণে সরকার বদ্ধপরিকর: উপমন্ত্রী শামীম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
কক্সবাজারের আধুনিকীকরণে সরকার বদ্ধপরিকর:  উপমন্ত্রী  শামীম পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম

ঢাকা: পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, কক্সবাজারকে আরও নান্দনিক ও আধুনিক পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে সরকার বদ্ধপরিকর। এরই ধারাবাহিকতায় পর্যটন শিল্পের বিকাশে নানামুখী উদ্যোগ বাস্তবায়ন করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

কক্সবাজারে পর্যটন শিল্পের উন্নয়নে যত্রতত্র স্থাপনা না করার তাগিদ দিয়ে কক্সবাজারের উন্নয়নে মাস্টারপ্ল্যান করার নির্দেশনা দেন তিনি।  

উপমন্ত্রী বলেন, কক্সবাজারের জন্য প্রায় ছয় হাজার ৭১৫ কোটি টাকার ১০টি প্রকল্প প্রণয়ন চলছে। ইতোমধ্যে ৭০৯ কোটি টাকার প্রকল্পের কাজ সম্পন্ন হয়েছে। আরও ৪০০ কোটি টাকার প্রকল্পের কাজ চলমান।

মঙ্গলবার কক্সবাজার পানি উন্নয়ন বোর্ডের সম্মেলন কক্ষে স্থানীয় জনপ্রতিনিধি ও পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তাদের চলমান বিভিন্ন প্রকল্পের অগ্রগতির বিষয়ে সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সমুদ্র বিজয় অর্জন করেছি। কক্সবাজারে বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসব কাজের সিংহভাগই পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড সম্পন্ন করবে।

তিনি বলেন, শেখ হাসিনা এই কক্সবাজারে আন্তর্জাতিক মানের স্টেডিয়াম করেছেন। আন্তর্জাতিক মানের বিমানবন্দর বাস্তবায়নে কাজ করছেন। আর কক্সবাজারসহ সারাদেশের উপকূলীয় এলাকাকে প্রাকৃতিক দুর্যোগ, বন্যা, জলোচ্ছ্বাস, ঘূর্ণিঝড়ের হাত থেকে রক্ষার জন্য স্থানীয় প্রকল্প নেওয়া হচ্ছে।  

উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার আগামী প্রজন্মের বাসযোগ্য বাংলাদেশ গড়তে ডেল্টা-২১০০ মহাপরিকল্পনা প্রণয়ন করেছেন। আগামী দিনের স্মার্ট বাংলাদেশ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতেই বিনির্মাণ হবে। তাই সবাইকে সততার সাথে কাজ করতে হবে। কাজের গুণগত মান ঠিক রাখতে হবে।  

তিনি বলেন, নির্ধারিত সময়ে কাজ সম্পন্ন করতে হবে। সঠিকভাবে তদারকি করতে হবে। কোনো ক্ষেত্রেই অনিয়ম ও গাফিলতি করা যাবে না। অর্থ সাশ্রয় করে প্রকল্প বাস্তবায়ন করতে হবে। তাহলেই বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ ও ডেল্টা প্ল্যানের বাস্তবায়ন হবে।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. ফরিদুল ইসলাম চৌধুরী,সাধারণ সম্পাদক মজিবুর রহমান, কক্সবাজার -৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, পানি উন্নয়ন বোর্ড চট্টগ্রাম অঞ্চলের প্রধান প্রকৌশলী শিবেন্দু খাস্তগীর, জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
টিএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।