ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল শুরু ফাইল ফটো

মানিকগঞ্জ: কুয়াশার তীব্রতার কারণে দক্ষিণ পশ্চিম অঞ্চলের অন্যতম প্রবেশদ্বার পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে দীর্ঘ সময় বন্ধ থাকার পর পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। সকাল সাড়ে ১০টা থেকে ফের ফেরি চলাচল শুরু হয়।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকালে এমন তথ্য নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

কুয়াশার তীব্রতার কারণে মাঝ পদ্মা নদীতে আটকে থাকা ফেরিগুলো তীরে এসে পৌঁছেছে এবং ফেরিতে থাকা যানবাহনগুলো আনলোড করা হচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাট পয়েন্টের বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক আব্দুল সালাম বাংলানিউজকে বলেন, ভোরের দিকে মাঝ পদ্মা নদীতে হঠাৎ করেই কুয়াশায় ছেয়ে যায়, ফেরির দিক নির্দেশিকা বাতির আলো অস্পষ্ট হয়ে আসায় দুর্ঘটনা এড়াতে সাময়িক সময়ের জন্য ফেরি চলাচল বন্ধ করে রাখা হয়। নদীতে কুয়াশার তীব্রতা কমে আসায় পুনরায় ফেরি চলাচল শুরু করেছে। আটকে থাকা ফেরিগুলো তীরে এসে পৌঁছেছে।

তিনি বলেন, দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় বেশ কিছু যানবাহন নদী পথ পারের অপেক্ষায় রয়েছে, অপেক্ষায় থাকা যানবাহনগুলো সিরিয়াল অনুযায়ী পার করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১১৯ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।